Search
Close this search box.
Search
Close this search box.

খাংনাম স্টাইলে কে-পপের নতুন যাত্রা

বাংলাটেলিগ্রাফ রিপোর্টঃ চীন, জাপান, ভিয়েতনাম এবং অন্যান্য দক্ষিণ-পুর্ব এশিয়ার দেশগুলোতে কোরিয়ার গান অনেকদিন ধরেই জনপ্রিয়। খাংনাম (কোরিয়ান উচ্চারণ খাংনাম) স্টাইল সে যাত্রায় নতুন যুগের সুচনা করল। দক্ষিণ-পুর্ব এশিয়া ছাড়াও যুক্তরাষ্ট্র, ইউরোপ, এশিয়া এমনকি বাংলাদেশেও হিট করেছে খাংনাম স্টাইল। বাংলাদেশ ক্রিকেট দলকে ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ জয়ের পরে খাংনাম স্টাইলে জয় উৎযাপন করতে দেখা গেছে। তাতেই বুঝা যায় খাংনাম স্টাইলের জনপ্রিয়তা।

ইতিমধ্যে ইউটিউবে ১০৬ কোটিবারেরও বেশি ক্লিক পেয়েছে খাংনাম স্টাইল, যা ইউটিউবের ইতিহাসে সর্বোচ্চ। ডয়চে ভেলের রিপোর্টে কে-পপ সম্পর্কে বলা হয়েছে  “গত এক দশকে ক্রমেই জনপ্রিয়তা পাচ্ছে কে-পপ৷ দেখতে শুনতে একেবারে পশ্চিমা ধাচের কিন্তু তার মধ্যেও থাকছে কোরিয়ান ভাষা ও সংস্কৃতির ছোঁয়া৷ এছাড়া গত কয়েক বছরে বেশ কিছু কোরিয়ান ছবি আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার পেয়েছে৷ আর তার সঙ্গে ব়্যাপার সাই-এর খাংনাম স্টাইল এখন নতুন মাত্রা এনে দিয়েছে৷”

chardike-ad

তাছাড়া  ইতিমধ্যে খাংনাম স্টাইলের সাথে যুক্ত হয়েছে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জাতিসংঘ মহাসচিব বান কি মুন থেকে মেডোনার নাম। ইতিমধ্যে বিভিন্ন দেশে নিজ দেশের সম্মান বৃদ্ধির জন্য দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সম্মানজনক সাংস্কৃতিক পুরস্কার ‘অকগোয়ান অর্ডার অফ কালচারাল মেরিট’ দেয়া হয়েছে সাইকে।