Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ানদের চোখে আদর্শ পাত্রপাত্রী

অনলাইন প্রতিবেদক, ২১ অক্টোবর ২০১৩:

শিক্ষাদীক্ষায় ন্যূনতম স্নাতক, পেশায় চাকুরীজীবী, উচ্চতায় পাঁচ ফিট ছয় থেকে সাত, বয়স ৩৫ আর বার্ষিক আয় সাড়ে চার কোটি উওন- অধিকাংশ কোরিয়ান নারীর চোখে একজন আদর্শ পাত্রের প্রোফাইলটা এমনই। কোরিয়ান পুরুষদের পছন্দও স্নাতক পাশ চাকুরীজীবী পাত্রী। লম্বায় পাঁচ ফিট তিন থেকে চার, বয়স ৩২ আর বছরে সাড়ে তিন কোটি উওন আয়- এই হল সুপাত্রীর যোগ্যতা। কোরিয়াভিত্তিক ম্যারেজ মিডিয়া ডুয়োর সাম্প্রতিক এক জরিপে বেরিয়ে এসেছে এসব তথ্য।

chardike-ad

couple_figurines২০০৬ সালে পরিচালিত একই জরিপের সাথে তুলনা করলে দেখা যায় গত ছয় বছরে কোরিয়ানদের চোখে আদর্শ পাত্র-পাত্রীর বয়স বেড়েছে ২ বছর, বার্ষিক আয় সোয়া কোটি উওন। কাঙ্খিত জীবনসঙ্গীর পেশা হিসেবে চাকুরী পছন্দ ৩৪.৬ শতাংশ পুরুষ ও ২২.৩ শতাংশ নারীর। সুপাত্র হিসেবে সরকারী চাকুরেদের ভোট দিয়েছেন ১৪.৮ শতাংশ নারী; এছাড়া ডাক্তার/ফার্মাসিস্টদের ১০.৫ শতাংশ, গবেষকদের ৭.৬ শতাংশ ও ব্যবসায়ী/উদ্যোক্তাদের পছন্দ করেছেন ৬.৭ শতাংশ। পাত্রী হিসেবে বেসরকারী একাডেমীর প্রভাষক পছন্দ ১৩.৪ শতাংশ কোরিয়ান পুরুষের, শিক্ষিকা পছন্দ ১২.৭ শতাংশের আর সরকারী চাকুরীজীবী স্ত্রী চান ৮.১ শতাংশ।

পুরুষরা প্রেম করার ১০ মাসের মাথায় বিয়ে করতে চান আর নারীরা আরেকটু তাড়াতাড়ি ৯ মাসের মধ্যে। ৭৬.৫ শতাংশ কোরিয়ান সম্পর্ক শুরুর এক বছরের মধ্যে বিয়ে সেরে ফেলেন।