Search
Close this search box.
Search
Close this search box.

ইসরায়েলকে সাহায্য করা প্রসঙ্গে মেসি যা বললেন…

lio_messiস্যাটায়ার বা রম্য খবরের ‘কৌতুক’টুকু ধরতে না পেরে অনলাইনে বিভ্রান্তি ছড়ানোটা যেন এখন নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তেমনই এক বিতর্কের মুখে পড়ে ক’দিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনার বিষয় হয়ে ছিলেন সময়ের অন্যতম সেরা তারকা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনা ও বার্সেলোনার এই ফরোয়ার্ডের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তিনি নাকি গাজায় যুদ্ধের নামে গনহত্যায় লিপ্ত ইসরায়েলি সেনাবাহিনীকে দশ লাখ ডলার অনুদান দিয়েছেন!

মূলত আলজেরিয়ার একটি স্যাটায়ার ওয়েব পোর্টালের একটি রম্য প্রতিবেদনকে ‘খবর’ মনে করে গুরুত্বের সাথে প্রচার করে ইরানের একটি গণমাধ্যম। নিন্দুকেরা কাঁদা ছোঁড়ার এমন মোক্ষম সুযোগ পেয়ে আর দেরী করে নি। ফেসবুক, টুইটার, ব্লগ, নিউজ মিডিয়ায় ঝড়ের বেগে চাউর হয়ে যায় উদ্ভট খবরটি। শেষ পর্যন্ত ধোঁয়াশা কাটাতে মুখ খুলেছেন স্বয়ং মেসিই। ইরানের রাষ্ট্র নিয়ন্ত্রিত স্প্যানিশ ভাষার টিভি চ্যানেল হিসপান ২৭ বছর বয়সী আর্জেন্টাইন কিংবদন্তীকে উদ্ধৃত করে বলেছে, “যারা শিশু হত্যা করে তাঁদের আপনি কোন সাহায্য করতে পারেন না।”

chardike-ad

উল্লেখ্য, আর্জেন্টিনার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল ও হাসপাতাল নির্মাণের উদ্দেশ্যে একটি কল্যাণ তহবিলে সম্প্রতি দশ লাখ মার্কিন ডলার দান করেন মেসি। এই খবরটিকেই রসিকতা করে প্রচার করেছিল আলজেরিয়ার ওয়েবসাইটটি।