Search
Close this search box.
Search
Close this search box.

গাজায় নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে

গাজা উপত্যকার দক্ষিণে একটি বাড়িতে ইসরাইলি বিমান হামলায় নিহত ১৬ জনের লাশ সোমবার উদ্ধার করা হয়েছে। এ নিয়ে সেখানে নিহতের সংখ্যা বেড়ে ৫০১ জনে দাঁড়ালো।  গাজার জরুরী সেব সংস্থার মুখপাত্র আশরাফ আল-কুদ্রা জানান, রোববার খান ইউনিস শহরে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় তারা নিহত হয়। বিগত কয়েক বছরের মধ্যে এটি ছিল সবচেয়ে ভয়াবহ দিন।

_76408312_76408311কুদ্রা জানান, গাজা সিটি ও ইসরাইলি সীমান্তের মধ্যবর্তী শেজায়ায় রোববার শতাধিক ফিলিস্তিনি নাগরিক নিহত হয়। তিনি আরো জানান, শেজায়ায় হামলায় নিহতদের ৮০ শতাংশ বৃদ্ধ, নারী ও শিশু। তিনি জানান, সেখানে হামলায় আরো ৪শ’ ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছে।

chardike-ad

কুদ্রা জানান, এ নিয়ে বিগত ১৫ দিনের ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৫শ’ ছাড়িয়ে গেছে। গাজার রকেট হামলা বন্ধে গত ৮ জুলাই ইসরাইলি বাহিনীর সামরিক অভিযান শুরুর পর থেকে ফিলিস্তিন জঙ্গিরা ইসরাইল ভূ-খন্ড লক্ষ্যকরে এক হাজার ৪১৪ বার মর্টার ও রকেট হামলা চালিয়েছে।

রোববার ইসরাইলি সামরিক বাহিনী জানায়, গাজায় ব্যাপক স্থল অভিযানের ১৩ তম দিনে সেখানে ১৩ ইসরাইলি সৈন্য নিহত হয়েছে। বৃহস্পতিবার এ অভিযান শুরুর পর থেকে এনিয়ে ইসরাইলি সৈন্য নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়ালো।

এছাড়া গাজার রকেট হামলায় ইসরাইলের আরো দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে।