Search
Close this search box.
Search
Close this search box.

‘আসল জাতীয়তাবাদী শক্তির সাথে আসুন’

স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের দল জামায়াতে ইসলামীকে ছেড়ে ‘আসল’ জাতীয়বাদী শক্তি জাতীয় পার্টির (জাপা) সঙ্গে যোগ দেওয়ার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতি আহ্বান জানিয়েছেন জাপা চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার বিকেলে ফেনী শহরের মিজান ময়দানে জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এ আহ্বান জানান।

ershad-no-more-to-jat_65567বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে এরশাদ বলেন, “আন্দোলনের জন্য ঘোষণা দেন, বড় বড় কথা বলেন। কিন্তু রাজপথে থাকেন না।” দুইবার প্রধানমন্ত্রী হয়েও খালেদা জিয়া কোন উন্নয়ন করেন নি বলে তিনি মন্তব্য করেন। জেল থেকে পাঁচবার নির্বাচিত হওয়ার বিষয়টি উল্লেখ করে বিএনপিকে জাতীয় পার্টির সাথে যোগ দেয়ার আহ্বান জানিয়ে এরশাদ বলেন, “জাতীয় পার্টিই আসল জাতীয়তাবাদী শক্তি।”

chardike-ad

সাবেক রাষ্ট্রপতি তাঁর শাসনামলের ইতিহাস তুলে ধরে বলেন, “আমাদের সময় সন্ত্রাস ছিল না, গডফাদার ছিল না, র‍্যাব ছিল না, ক্রসফায়ার ছিল না। দলীয়করণ করিনি।” দেশের বর্তমান অবস্থার ব্যাপারে হতাশা ব্যক্ত করে এরশাদ বলেন, “এখন র‍্য্যাব থাকলেও হত্যা-গুম, সন্ত্রাস ও টেন্ডারবাজি বেড়েছে। ঘুষ ছাড়া চাকরি হয় না। দেশে সন্ত্রাস-দুর্নীতি বেড়েছে, মানুষের জানমালের নিরাপত্তা নেই। সমাজ দূষিত হয়ে গেছে, দেশ অচল হয়ে গেছে।”

নিজেকে ‘কবি’ আখ্যা দিয়ে এরশাদ দাবী করেন, তাঁকে হটানোর ‘স্বৈরাচার বিরোধী আন্দোলন’-এ নিহত নূর হোসেন, ডাঃ মিলনরা কিভাবে মারা গিয়েছিলেন তা তিনি জানেন না। এরশাদের ভাষায়, “এগুলো শুনলে আমার কান্না পায়।”

জেলা জাতীয় পার্টির সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে ও সম্পাদক কে বি এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সম্মেলনে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।