Search
Close this search box.
Search
Close this search box.

ইসরাইলি ড্রোন ভূপাতিত করেছে ইরান

ইহুদিবাদী ইসরাইলের একটি পাইলটবিহীন গোয়েন্দা বিমান বা ড্রোন ভূপাতিত করেছে ইরান। ইরানের ইসলামি রেভ্যুলুশনারি গার্ড বাহিনী বা আইআরজিসি জানিয়েছে, এ বাহিনীর আকাশ প্রতিরক্ষা ইউনিট ড্রোনটি ভূপাতিত করেছে।

download (1)আইআরজিসি আজ (রোববার) এক বিবৃতিতে জানিয়েছে, আকাশ প্রতিরক্ষা ইউনিট বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ড্রোনটিকে বিধ্বস্ত করেছে। ইহুদিবাদী ইসরাইল রাডার ফাঁকি দিতে সক্ষম এ ড্রোনটি ইরানের মধ্যাঞ্চলে অবস্থিত নাতাঞ্জ পরমাণু স্থাপনার আকাশে পাঠিয়েছিল। কিন্তু নাতাঞ্জের আকাশে ঢোকার আগেই আইআরজিসি এটিকে শনাক্ত করে ভূপাতিত করে।

chardike-ad

 রেভ্যুলুশনারি গার্ড বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, এই কুচক্রি পদক্ষেপে আবারো ইহুদিবাদী ইসরাইলের হঠকারি মানসিকতার প্রমাণ পাওয়া গেল। এর মাধ্যমে অবৈধ রাষ্ট্র ইসরাইল নিজের কলঙ্কজনক অতীতকে আরো বেশি কালিমালিপ্ত করল। আইআরজিসি আরো বলেছে, ইরানের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ইসরাইলের বিরুদ্ধে পাল্টা পদক্ষেপ নেয়ার সর্বোচ্চ অধিকার সংরক্ষণ করবে রেভ্যুলুশনারি গার্ড বাহিনী।

 নাতাঞ্জ হচ্ছে ইরানের সবচেয়ে বড় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কেন্দ্র। এখানে ইউরেনিয়াম সমৃদ্ধ করার জন্য ৩০,০০০ সেন্ট্রিফিউজ কাজ করছে। ইহুদিবাদী ইসরাইলি বহুবার ইরানের পরমাণু স্থাপনাগুলোতে বিমান হামলা চালানোর হুমকি দিয়েছে। রেডিও তেহরান।