Search
Close this search box.
Search
Close this search box.

ইসরাইলের নিন্দায় কোরিয়ার বিখ্যাত চলচ্চিত্র পরিচালকেরা

যুদ্ধাপরাধী ইসরাইলের নিন্দা জানিয়ে একটি স্মারকলিপি দিয়েছে কোরিয়ান চলচ্চিত্র নির্মাতারা। কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত ইসরাইলি দূতাবাসে ওই স্মারকলিপি দেন তারা। স্মারকলিপিতে শতাধিক নামকরা ব্যক্তি স্বাক্ষর করেছেন। স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন ওল্ড বয়, স্টকার, জয়েন্ট সিকিউরিটি এরিয়া’র মতো চলচ্চিত্রের পরিচালক পার্ক চান-উক এবং  দ্য বার্লিন ফাইল, দ্য আনজাস্ট ফিল্মের ডিরেক্টর রিও চিউং-ওয়ানের মতো বিখ্যাত ফিল্ম ডিরেক্টর ছাড়াও বহু শিক্ষাবিদ, আইনবিদ এবং ধর্মীয় ব্যক্তিত্বও।

6b371340b1b9149b15bfc395601b4c4f_XL স্মারকলিপিতে অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ করতে ইসরাইলের প্রতি আহ্বান জানানো হয়েছে। স্মারকলিপির অনুলিপি সিউলে অবস্থিত জাতিসংঘ মানবাধিকার পরিষদ এবং দক্ষিণ কোরিয়ার বাণিজ্য ও পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়েও দেওয়া হয়েছে।

chardike-ad

গাজায় ইসরাইলি গণহত্যার নিন্দা জানিয়েছেন হলিউডের বিখ্যাত তারকা দম্পতিও। অস্কার বিজয়ী পেনিলপ ক্রুজ এবং জ্যাভিয়ের বারডেম ইসরাইলি আগ্রাসন বিরোধী এক খোলা চিঠিতে স্বাক্ষর করেন। ইসরাইলের গণহত্যার বিরুদ্ধে কথা বলায় হলিউড এই দুই তারকাকে কালো তালিকাভুক্ত করেছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় বারডেম বলেছেন: ‘শান্তির পক্ষে স্বাক্ষর দিয়ে আমি এবং আমার স্ত্রী এখন ইসরাইল বিরোধী হিসেবে পরিচিতি পেয়েছি’। রেডিও তেহরান।