Search
Close this search box.
Search
Close this search box.

টিজেনচালিত ‘গিয়ার এস’ উন্মোচন করল স্যামসাং

পরিধানযোগ্য পণ্যের বাজারে প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ উন্মোচনের ছয় মাসের মাথায় দ্বিতীয় প্রজন্মের ‘গিয়ার এস’ স্মার্টওয়াচ উন্মোচন করল দক্ষিণ কোরিয়ার শীর্ষ ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং। প্রতিষ্ঠানটির নিজস্ব অপারেটিং সিস্টেমের নতুন গিয়ার এস স্মার্টওয়াচে বিল্ট-ইন থ্রিজি সুবিধা থাকায় স্মার্টফোনের সংযোগ ছাড়াই কল করতে পারবেন ব্যবহারকারীরা। স্যামসাংয়ের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে নতুন পরিধানযোগ্য পণ্যটি উন্মোচনের বিষয়টি নিশ্চিত করা হয়। খবর ম্যাশেবল।

Samsung প্রযুক্তিবিষয়ক সংবাদ মাধ্যম ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, স্মার্টফোনের সংযোগ ছাড়াই ব্যবহারকারীকে বিভিন্ন তথ্য জানাতে সক্ষম গিয়ার এস। থ্রিজি ও টুজি নেটওয়ার্কের পাশাপাশি ব্লুটুথ এবং ওয়াই-ফাই সংযোগ সুবিধা পাবেন গিয়ার এসের ব্যবহারকারীরা।

chardike-ad

স্যামসাংয়ের নতুন এ ডিভাইসে আছে ৩৬০–৪৮০ পিক্সেলের ২ ইঞ্চি বাঁকানো সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়া একবার চার্জে টানা দুই দিন এটি সচল থাকবে।

ডিভাইসটিতে ১ গিগাহার্টজের ডুয়াল-কোর প্রসেসরের পাশাপাশি ৫১২ মেগাবাইট র্যাম এবং ৪ জিবি ইন্টারনাল মেমোরি আছে বলে স্যামসাংয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়। সাদা ও কালো— দুই রঙে এ স্মার্ট পণ্যটি শিগগিরই বাজারে পাওয়া যাবে। গিয়ার এসে ক্যামেরা না থাকলেও মিউজিক প্লেয়ার রয়েছে।

ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, গিয়ার এস স্মার্টওয়াচের পাশাপাশি গিয়ার সার্কেল নামে একটি ব্লুটুথ হেডফোনও উন্মোচন করেছে স্যামসাং। স্মার্টফোনের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে গিয়ার সার্কেল দ্বারা কল রিসিভ, গান শোনা এবং ভয়েস কমান্ডের মাধ্যমে স্মার্টফোনের বিভিন্ন ফাংশন নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা। প্রতিষ্ঠানটির বিবৃতি অনুযায়ী, আগামী অক্টোবর থেকে স্যামসাং গিয়ার এস এবং গিয়ার সার্কেল আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে। এছাড়া প্রতিষ্ঠানটির রিটেইল চ্যানেল এবং ই-কমার্স ওয়েবসাইটেও পাওয়া যাবে পণ্য দুটি। তবে ডিভাইস দুটির মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেনি স্যামসাং। বণিকবার্তা।