Search
Close this search box.
Search
Close this search box.

ডিমের জাদুকর

সুচের মাথায় ঝুলে আছে ডিম! এও কী সম্ভব? আপনার কাছে অসম্ভব মনে হলেও এ কাজটাকে সম্ভব করেছেন চীনের হুনান প্রদেশের চাঙসা শহরের বাসিন্দা চুই জুগাও। আর এ কীর্তির জন্য চুই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বুকে গত তিন বছর ধরে নিজের পাকাপোক্ত আসন ধরে রেখেছেন। আজকের অন্যরকম এ ডিম জাদুকরকে নিয়ে।

চীনের হুনান প্রদেশে জন্ম চুই জুগাওয়ের। ৯ বছর ধরে এ ব্যাক্তি সুচের ওপর কীভাবে ডিমকে রাখা যায়, সে নিয়ে বিস্তর গবেষণা এবং পরীক্ষা-নিরীক্ষা করে আসছেন। আর এ কাজে হাঁস, মুরগি থেকে শুরু করে উট পাখির ডিম নিয়ে নানা ব্যস্ত সময় পার করেছেন চুই। সবশেষে উট পাখির ডিম নিয়েই সন্তুষ্ট হতে হলো এ ডিম জাদুকরকে। আকৃতিতে অন্যসব ডিমের চেয়ে বড় হওয়ার কারণেই উট পাখির ডিমকে বেছে নিয়েছেন চুই।

chardike-ad

1_93623টেবিলে লম্বালম্বিভাবে সুচ রাখার ব্যবস্থা করে চুই সেটার ওপর অনায়াসেই মস্ত একটা উট পাখির ডিম রেখে দিতে পারেন। সূক্ষ্মাতিসূক্ষ্ম সুচের ওপর অত বড় ডিম কীভাবে আটকে থাকে_ সেটা নিয়ে বিস্তর কথা চালাচালি হলেও কেউ এখন পর্যন্ত চুইয়ের এ কাজের সঠিক ব্যাখ্যা দাঁড় করাতে পারছেন না। ২০১১ সালে চুই তার এ বিচিত্র কাজটির জন্য গিনেস ওয়ার্ল্ড বুকে জায়গা করে নিয়েছেন। যে রেকর্ডটি এখন পর্যন্ত অন্য কেউ ভাঙতে পারেননি। পেশায় ট্রাক ড্রাইভার এ ভদ্রলোক কাজে বেরোবার সময় বেশিরভাগ দিনই কয়েক হালি ডিম নিয়ে বের হন। ট্রাক চালাতে চালাতে ঝিমুনি এলে কিংবা হঠাৎ অবসর পেলে তিনি সুচের ওপর ডিম রাখার প্র্যাকটিস শুরু করে দেন। নিজের বিচিত্র এ গুণটি সম্পর্কে জানতে চাইলে চুই হাফিংটন পোস্টকে বলেন, উট পাখির ডিম অন্যান্য ডিমের চেয়ে আকৃতিতে বড় হওয়ায় কাজটি করা সম্ভব হয়েছে। সুচের ওপর ভারসাম্যপূর্ণ অবস্থায় ডিম রাখাটা সত্যিই কঠিন কাজ। তবে দীর্ঘদিনের চেষ্টাই আমাকে এ কাজটি সফল করতে সহায়তা করেছে বলে আমি মনে করি। সূত্র : হাফিংটন পোস্ট/ আলোকিত বাংলাদেশ।