Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকায় বিএনপি জোটের শান্তিপূর্ণ কালো পতাকা মিছিল

bnp_michilবড় কোন ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কালো পতাকা মিছিল। গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে শনিবার বিকেলে দেশব্যাপী এ কর্মসূচীর ডাক দেয়া হয়। ঢাকায় প্রধান মিছিলটি পুরানা পল্টনের বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। ২০ দলীয় জোটের কয়েক হাজার নেতা-কর্মী বুকে কালো ব্যাজ এবং কালো পতাকা হাতে নিয়ে ফিলিস্তিনের পক্ষে এই মিছিলে অংশ নেন, অনেকের হাতে ছিল ফেস্টুন।

fokhrul speech (Custom)কর্মসূচি শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “ইসরায়েলি আগ্রাসী বাহিনী গাজার নিরীহ-নিরস্ত্র মানুষের ওপর নির্বিচারে হামলা চালিযে গণহত্যা চালাচ্ছে। তারা নির্বিচারে অসহায় মানুষের বাড়িঘর ধ্বংস করে চলেছে। ‍আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা দাবি জানাচ্ছি- অবিলম্বে এই হামলা ও গোলাবর্ষণ বন্ধ করুন। অধিকৃত ভুখণ্ড ফিলিস্তিনিদের ফিরিয়ে দিন।” তিনি বাংলাদেশের পক্ষ থেকে ফিলিস্তিনিদের অধিকারের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বিশ্ব সম্প্রদায়কে ইসরায়েলি অভিযানের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

chardike-ad

ঢাকা মহানগর বিএনপির সভাপতি মির্জা আব্বাস বলেন, “গাজায় নিরহ মানুষ হত্যার প্রতিবাদে আমাদের এই কালো পতাকা মৌন মিছিল হবে। এটা সরকারের বিরুদ্ধে কোনো মিছিল নয়।”

মিছিলকে উপলক্ষ করে সকাল থেকেই পল্টন, বিজয়নগর, কাকরাইল, মালিবাগ, বেইলি রোডসহ আশেপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।