Search
Close this search box.
Search
Close this search box.

‘১৫ আগস্টের সঙ্গে জাসদ জড়িত নয়’

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনার সঙ্গেজাসদের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, “১৫ আগস্টের খুনের সঙ্গে খন্দকার মুশতাক ওজিয়াউর রহমান জড়িত। সেখানে আওয়ামী লীগ বা জাসদের কোনো সম্পর্কনেই।”

ইনু
ফাইলফটো

বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসাপতালে ডায়রিয়াপরিস্থিতির খোঁজ খবর নেয়ার সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথাবলেন।তথ্যমন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়া উপায়ান্তর না দেখে মিথ্যাচার করেজনগণকে সঠিক ইতিহাস থেকে সরিয়ে আনার অপচেষ্টা চালাচ্ছেন।” এ সময় খুনের পথ, চক্রান্তের পথ, ষড়যন্ত্রের পথ ও মিথ্যা ইতিহাস চর্চার পথ পরিহার করে বেগম খালেদাজিয়াকে গণতন্ত্রের পথে আসার আহবান জানান হাসানুল হক ইনু।তিনি বলেন, “তা না হলে তাকে (বেগম জিয়া) ইতিহাসের আস্তাকুঁড়ে যেতে হবে।”

chardike-ad

তথ্যমন্ত্রী বলেন, “মহাজোটসরকার থাকবে, না কি থাকবে না, সেটি খালেদা জিয়ার ইচ্ছায় নয়, ১৬ কোটি মানুষের ইচ্ছায়হবে। আমরা জনগণের সেবা করছি।” বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে তথ্যমন্ত্রীবলেন, “নিজের পিঠ বাঁচানোর চেষ্টা করুন। আন্দোলন তো দূরের কথা নিজে ও ছেলেরদুর্নীতি ও খুনের মামলা থেকে নিজেদের কিভাবে বাঁচাবেন তার জন্য ব্যারিস্টার উকিলধরুন।” এ সময় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আজিজুন নাহার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনার কলি মাহবুব, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার আবুবকর সিদ্দিক ও জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহদলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।