Search
Close this search box.
Search
Close this search box.

আবারও কলকাতার ছবিতে জয়া

Joya-Ahsan

আবারও কলকাতার ছবিতে কাজ করতে যাচ্ছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। এবার আরও বড় পরিসরে। ছবিটিতে থাকছেন ভারতের বাংলা ছবির বাঘা তারকারা। পরিচালকও কি কম যান? সৃজিত মুখোপাধ্যায়ের অষ্টম ছবি ‘রাজকাহিনী’তে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জয়া।

chardike-ad

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান কলকাতার ছবিতে প্রথম অভিনয় করেন গতবছর। অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’ ছবিতে তার অভিনয় বেশ আলোচিতও হয়েছে।

১৯৪৭ সালের দেশবিভাগের যন্ত্রণা নিয়ে ছবির গল্প গড়ে উঠেছে। শ্রীভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে এ ছবিটির শুটিং চলতি বছরের ডিসেম্বর থেকে শুরু হবে বলে জানা গেছে। দুই বাংলার প্রেক্ষাপট নিয়ে নির্মিতব্য ‘রাজকাহিনী’ ছবিটির কিছু অংশের শুটিং বাংলাদেশে হবে বলে জানা গেছে।

এতে জয়ার সহশিল্পী হিসেবে পুরুষশিল্পীদের তালিকায় আছেন কৌশিক সেন, ব্রাত্য বসু, আবির চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, নাইজেল আকারা, রুদ্রনীল ঘোষ ও কাঞ্চন মল্লিক। আর নারীশিল্পীরা হচ্ছেন সুপ্রিয়া দেবী, ঋতুপর্ণা সেনগুপ্ত, পার্নো মিত্র, প্রিয়াঙ্কা সরকার, সুদীপ্তা চক্রবর্তী, সোহিনী সরকার, সায়নী ঘোষ, ঋদ্ধিমা ঘোষ ও ত্রিধা চৌধুরী।

ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, দেশবিভাগ বাঙালি জাতির একটি উল্লেখযোগ্য অধ্যায়। অথচ এ বিষয়টি নিয়ে সেরকম কোনো চলচ্চিত্র তৈরি হয়নি। ‘রাজকাহিনী’ ছবিটি নির্মাণের পরিকল্পনা করা হয়েছে দেশভাগের ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে।

জয়া আহসান প্রসঙ্গে তিনি বলেন, ‘আবর্ত’ ছবিতে জয়ার অভিনয় দেখে আমি মুগ্ধ হয়েছি। নিঃসন্দেহে তিনি একজন ট্যালেনটেন অভিনেত্রী। আশা করছি ‘রাজকাহিনী’ ছবিতেও সে অনেক ভালো অভিনয় উপহার দিবে।