Search
Close this search box.
Search
Close this search box.

গ্রামীণফোনের অনলাইনে ‘বেসম্ভব প্রতারণা’

এবার প্রতারণার অভিযোগ উঠেছে দেশের শীর্ষ স্থানীয় মোবাইল অপারেটর গ্রামীণফোনের অনলাইন সেবার বিরুদ্ধে। অনলাইন সেবার মাধ্যমে গ্রামীণফোন টাকা আত্মসাৎ করছে বলে অভিযোগ তুলেছেন গ্রাহকরা। এটিকে অনেকেই আবার ‘বেসম্ভব প্রতারণা’ হিসেবে আখ্যা দিয়েছেন।

বেশ কয়েকজন গ্রাহক শীর্ষ নিউজকে জানান, গ্রামীণফোনের ওয়েবে রেজিস্ট্রেশন করে Web SMS/MMSঅপশনটি ব্যবহারের মাধ্যমে এসএমএস পাঠানোর পর বেশির ভাগ সময় এসএমএস যায় না বা সেন্ড হয় না। কিন্তু এসএমএস চার্জ ঠিকই কেটে নেওয়া হয়। পরে Web SMS/MMS History-তে গিয়ে এসএমএস Status Failed  দেখা যায়। বেশ কয়েকজন গ্রাহকের অভিযোগের প্রক্ষিতে গ্রামীণফোনের ই-কেয়ার লগইন এ রেজিস্টার করে ঘটনার সত্যতা মিলেছে।

chardike-ad

grameen phone wrongগ্রামীণফোনের ওয়েবে লগইন করার পর Web SMS/MMS অপশনে গেলেই দেখা যায় সেখানে লেখা আছে ‘Sending SMS/MMS from your computer is much faster than using your phone with the convenient manipulation on keyboard and monitor with user-friendly interface of web browsers. Forget the small keypad-send messages from any online computer.” এ ধরনের চটকদার বাক্য লেখা থাকলেও বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। দেশি-বিদেশি অন্য অপারেটর তো দূরে থাক গ্রামীণফোনের নেটওয়ার্কেই ৭০ ভাগ সময় এসএমএস সেন্ডিং (পাঠানো) ফেইলড আসে।

টানা কয়েকদিন গ্রামীণফোনের ওয়েবসাইটের মাধ্যমে এসএমএস পাঠিয়ে দেখা গেছে একটি এসএমএস সেন্ডিং সাকসেস হওয়ার বিপরীতে তিন-চারটি ফেইলড হয়। এসএমএস সেন্ডিং সাকসেস/ফেইলড যাই হউক না কেন ভ্যাটসহ ঠিকই ব্যালেন্স কেটে নেওয়া হচ্ছে।

সম্প্রতি গ্রামীণফোনের ওয়েবে SMS/MMS History অপশনও ঠিকমতো কাজ করছে না। বেশির ভাগ সময় SMS/MMS History পেইজের History  অংশ সাদা হয়ে থাকে। গ্রামীফোনের ওয়েব এসএমএস’র সমস্যাগুলো নিয়ে হেল্প লাইন ১২১ (কাস্টমার কেয়ার) এ ফোন করা হলে কাস্টমার ম্যানেজার ফেরদৌসী সমস্যাটির কারণ জানাতে পারেননি। তিনি তার অক্ষমতা প্রকাশ করে ব্যাপারটি টেকনিক্যাল ডিপার্টমেন্টের কাছে ফরওয়ার্ড করার আশ্বাস দেন।

এদিকে শীর্ষ নিউজের পক্ষ থেকে বিশেষ একটি সূত্রে গ্রামীণফোনের টেকনিক্যাল ডিপার্টমেন্টে কমর্রত একজনের সঙ্গে (নাম প্রকাশে অনিচ্ছুক) যোগাযোগ করা হলে ব্যাপারটি তিনি সাময়িক টেকনিক্যাল সমস্যা বলে দায় এড়ানোর চেষ্টা করেন।

কিন্তু দেশের শীর্ষ স্থানীয় মোবাইল অপারেটরের গুরুত্বপূর্ণ ওয়েবসাইটে টেকনিক্যাল সমস্যা চার মাসের বেশি সময় কি করে থাকে এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি ওই কর্মকর্তা। শীর্ষনিউজ।