Search
Close this search box.
Search
Close this search box.

নেকলেস আকারের ইয়ারফোন আনল স্যামসাং

SAMSUNG EARPHONEনেকলেস আকারের ইয়ারফোন উন্মোচন করল কোরীয় ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। নতুন ও ভিন্ন ধরনের এ ইয়ারফোনের মাধ্যমে ব্যবহারকারী ফোনকল রিসিভ থেকে   শুরু করে গানও শুনতে পারবেন। খবর বিজনেস ইনসাইডার।

সম্প্রতি কোরীয় প্রতিষ্ঠানটি গিয়ার সিরিজের একটি স্মার্টঘড়ি উদ্বোধন করেছে। ধারণা করা হচ্ছে, এরই ধারাবাহিকতায় তারা নতুন ইয়ারফোন এনেছে। ইয়ারফোনটির বিশেষ দিক হচ্ছে ভয়েজ কমান্ডের মাধ্যমে এটি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। গান শোনা অবস্থায় ফোনকল এলে ইয়ারফোনটি কেঁপে উঠবে। এতে ব্যবহারকারী সহজেই ফোনকলটি রিসিভ করতে পারবেন।

chardike-ad

ইয়ারফোনটি গলায় অনেকটা নেকলেসের মতো ঝুলে থাকবে। আর ব্লুটুথের মাধ্যমে ইয়ারফোনটির সঙ্গে ব্যবহারকারী তার মোবাইল ডিভাইসকে যুক্ত করতে পারবেন। মূলত আকারের কারণেই অন্যদের চেয়ে স্যামসাংয়ের বর্তমান ইয়ারফোনটি ভিন্ন হবে। বিশ্বব্যাপী অডিও ডিভাইস বাজার দিন দিন বড় হচ্ছে। ফলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো এ খাতে নিজেদের অবস্থান শক্ত করতে নতুন নতুন ডিভাইস বাজারে আনছে।

স্যামসাং ছাড়া এমন অনেক প্রতিষ্ঠান রয়েছে, যারা শুধু অডিও ডিভাইসই তৈরি করে। এসব প্রতিষ্ঠান নিয়মিত ইয়ারফোনের মতো পণ্য বাজারে আনছে। এদের সঙ্গে টিকে থাকতে হলে স্যামসাংয়ের মতো প্রতিষ্ঠানকে উন্নত মানের পণ্য বাজারে আনতে হবে, তা বলা বাহুল্য। এ কারণেই কোরীয় প্রতিষ্ঠানটি উন্নত সেবার পাশাপাশি আকারে ভিন্নতা এনে তাদের পণ্যের গ্রহণযোগ্যতা বাড়ানোর চেষ্টা করছে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

এ ডিভাইসটি কবে নাগাদ বাজারে পাওয়া যাবে, সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য জানায়নি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে আগামী অক্টোবর নাগাদ এ ইয়ারফোন ও স্মার্টঘড়িটি আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে বলে স্যামসাংয়ের একাধিক সূত্র নিশ্চিত করেছে। ইয়ারফোনটির দাম সম্পর্কে কোনো ধারণা দেয়া হয়নি। বণিকবার্তা।