Search
Close this search box.
Search
Close this search box.

দিল্লির চিড়িয়াখানায় বাঘের হানায় তরুণের মৃত্যু

tigerভারতের দিল্লি চিড়িখানায় সাদা বাঘের আক্রমণে ২০ বছরের এক তরুণ নিহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

খাঁচার রেলিং ধরে যাওয়ার সময় ভিতরে পরে গেলে সেখানে রাখা বাঘটি তরুণটিকে ঘাড় মটকিয়ে হত্যা করে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি এ খবর প্রকাশ করেছে।

chardike-ad

প্রত্যক্ষদর্শীরা জানান, ছেলেটি বাঘের খাঁচা ঘেঁষে যাচ্ছিল। খাঁচাটি খুব দুর্বল ছিল। প্রত্যক্ষদর্শীদের একজন হিমাংশু জানান, আমরা যখন সরীসৃপ প্রাণী দেখছিলাম, তখন উচ্চস্বরে চিৎকার শুনতে পাই। চিৎকার শুনে বাঘের খাঁচার নিকটে এসে দেখলাম, সাদা রঙের বাঘটি ছেলেটির ঘাড় কামড়ে ধরে রেখেছে আর সে ব্যথায় ছটফট করছে। কিছু বালক বাঘকে লক্ষ্য করে ইট ও পাথর নিক্ষেপ করছিল।

ওই ভয়ঙ্কর ঘটনার ভিডিওচিত্র ধারণ করেন এক প্রত্যক্ষদর্শী। টেলিভিশনে প্রচারিত সেই ভিডিওতে দেখা যায়, বাঘটি তরুণের ঘাড় কামড়ে খাঁচার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, ১০ থেকে ১৫ মিনিট পরই ছেলেটি মারা যায়। তাকে উদ্ধারে চিড়িখানা কর্তৃপক্ষ কার্যকর কোন ব্যবস্থা নেয়নি বলে তারা স্থানীয় গণমাধ্যমের কাছে অভিযোগ করেছেন।

তবে চিড়িয়াখানা কর্তৃপক্ষ এ অভিযোগ অস্বীকার করে বলেছে বাঘের খাঁচার সামনের নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট। তরুণটি যেখান থেকে পড়েছে, ইচ্ছাকৃত ভাবে দেওয়াল না টপকে ওইখানে যাওয়া সম্ভব নয়।