Search
Close this search box.
Search
Close this search box.

সাকিবের শাস্তির মেয়াদ শেষ আজ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার শেষ দিন আজ সোমবার। অর্থাৎ আগামীকাল মঙ্গলবার থেকে তিনি আবার আগের মতো মুক্ত। দেশের হয়ে ঘরোয়া ক্রিকেটে সব ধরনের খেলায় অংশ নিতে পারবেন তিনি। তবে এখনও বিদেশের ক্লাবে খেলার ব্যাপারে তার ওপর থেকে নিষেধাজ্ঞা শেষ হয়নি।

sakib-pic-300x202বিসিবি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে গত ৭ জুলাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় দেশের হয়ে সব ধরনের ক্রিকেটে ৬ মাস নিষিদ্ধ করা হয় সাকিবকে। আর বিদেশের ক্লাবে খেলার ব্যাপারে দেড় বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এরপর বিসিবির কাছে ক্ষমা চেয়ে তার শাস্তির ও নিষেধাজ্ঞা পুনর্মূল্যায়নের জন্য লিখিত আবেদন করেন বিশ্বসেরা বাঁ-হাতি এ অলরাউন্ডার। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ২৭ আগস্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদ সাকিবের শাস্তি ৩ মাস ২১ দিন কমিয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বহাল রাখেন। তারই ধারাবাহিতকায় ১৬ সেপ্টেম্বর থেকে দেশের হয়ে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারবেন তিনি।

chardike-ad

এবার ঘরোয়া ক্রিকেটে ঢাকা প্রিমিয়ার লিগে গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সের খেলোয়াড় সাকিব। নিষেধাজ্ঞা প্রত্যাহারের কারণে ইতোমধ্যে এশিয়ান গেমস টি-টোয়েন্টি টুর্নামেন্টের দলেও নেয়া হয়েছে তাকে। এশিয়ান গেমসের প্রস্তুতি হিসেবে বিসিবির নির্দেশে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের হয়ে বিসিবি ‘এ’ দলের বিপক্ষে দু-দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন তিনি।

ইতোমধ্যে এশিয়ান গেমসের জন্য মাশরাফি বিন মুর্তজা ও তাসকিনদের সঙ্গে অনুশীলন শুরু করেছেন সাকিব।

এদিকে নিষেধাজ্ঞা থাকায় চ্যাম্পিয়ন্স লিগ টি২০তে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারছেন না তিনি।