Search
Close this search box.
Search
Close this search box.

আবার ওয়ানডে অধিনায়ক মাশরাফি

mortoza

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন হোম সিরিজে মাশরাফি বিন মোর্তজাকে বাংলাদেশ ওয়ান ডে দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। আর সিরিজে টেস্ট দলের নেতৃত্ব থাকছে মুশফিকুর রহিমের হাতে।

chardike-ad

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় টেস্ট ও ওয়ানডের পৃথক অধিনায়কের নাম ঘোষণা করা হয়। ৩ ফরম্যাটের অধিনায়ক মুশফিকুর রহিমকে চাপমুক্ত রাখতেই এই পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে বিসিবি। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে ভরাডুবির পরই ২ ফরম্যাটে পৃথক অধিনায়ক ঠিক করার ব্যাপরে চিন্তা ভাবনা করছিল বিসিবি।

বিসিবির বোর্ডসভায় পরিবর্তন এসেছে সহ অধিনায়ক পদেও। ওয়ান ডেতে মাশরাফির ডেপুটি হচ্ছেন সাকিব আল হাসান। টেস্টে এই দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল।

প্রসঙ্গত, অক্টোবরে প্রায় দেড় মাসের জন্য বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে জাতীয় দল। এই সময়ের মধ্যে স্বাগতিকদের বিপক্ষে জিম্বাবুয়ে ১টি ৩ দিনের প্রস্তুতি ম্যাচ, ৩টি টেস্ট এবং ৫টি একদিনের আর্ন্তজাতিক ম্যাচ খেলবে।

জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসবে ১৭ অক্টোবর। তারা ২০-২২ অক্টোবর ১টি ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথম টেস্ট হবে ২৬-৩০ অক্টোবর চট্টগ্রামে । ৩ নভেম্বর শুরু হবে দ্বিতীয় টেস্ট। ঢাকায় ১১-১৫ নভেম্বর শেষ টেস্টটি হবে ।

এরপর ৫ ওয়ানডে ম্যাচ সিরিজের প্রথম ৩টি ১৯, ২১, ২৩ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে। শেষ ২টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ ও ২৮ নভেম্বর চট্টগ্রামে।