Search
Close this search box.
Search
Close this search box.

ঘুরে আসুন নামি আইল্যান্ড

কোরিয়ায় শরৎকালে ভ্রমণের সবচেয়ে সুন্দর জায়গাগুলোর  মধ্যে একটি নামি আইল্যান্ড (남이섬)। অর্ধ চন্দ্রাকৃতির এই আইল্যান্ডটির আয়তন ৪ লক্ষ ৬২হাজার ৮০৯ বর্গমিটার। সিউল থেকে ৬৩ কিলোমিটার দূরে ছুনছনে অবস্থিত এই দ্বীপটি কোরিয়ার অন্যতম সেরা পর্যটন স্পট হিসেবে বিবেচিত হয়ে আসছে। প্রতিদিন হাজার হাজার পর্যটক দ্বীপটিতে ভ্রমণে যান। অসাধারণ প্রাকৃতিক দৃশ্যই এই দ্বীপের মূল আকর্ষন। বাহারি রঙয়ের গাছের পাতা ছাড়াও দ্বীপটিতে ক্যাম্পিং এলাকা, সুইমিং পুল, শ্যুটিং, রুলার স্কেটিং রিংকসহ পর্যটকদের উপভোগ করার জন্য জন্য অনেক সুযোগ সুবিধা রাখার হয়েছে।

১৯৪৪ সালে উত্তর হান নদীর জন্য নির্মিত হওয়া ছংপিয়ং ড্যামই (청평댐) পরবর্তীতে নামি আইল্যান্ড হিসেবে পরিচিতি লাভ করে। কোরিয়ার বিখ্যাত জুসন শাসনামলের জেনারেল নামি’র নাম অনুসারে এই আইল্যান্ডের নামকরণ করা হয়। এই আইল্যান্ডে জেনারেল নামি’র কবর রয়েছে। জুসন শাসনামলের সপ্তম রাজা কিং সেজু’র আমলে (১৪৫৫~১৪৬৮) জেনারেল নামি শত্রুদের বিরুদ্ধে নেতৃত্ব দিলেও মাত্র ২৮বছর বয়সে মিথ্যা অপবাদে প্রাণ দিতে হয়।

chardike-ad

namiseomযেভাবে যাবেন:

বাসে: সিউল থেকে শাটল বাসে নামি আইল্যান্ডে যাওয়া যায়।

১। ইনসাদোং (জুংগাক স্টেশন  [종각역], সাবওয়ে ১ নাম্বার লাইন, এক্সিট ৩)তাপগোল পার্ক থেকে বাস ছাড়ে। বাস সকাল সাড়ে নয়টায় ছেড়ে যায়। বুকিং দেওয়া যাবে এই নাম্বারে ০২-৭৫৩-১২৪৭।

২। জামশিল [잠실역] স্টেশন (সাবওয়ে ২নাম্বার লাইন, এক্সিট ৪) লট্টে মার্টের সামনে থেকে বাস ছাড়ে।  বাস সকাল সাড়ে নয়টায় ছেড়ে যায়। বুকিং দেওয়া যাবে এই নাম্বারে ০২-৭৫৩-১২৪৭।

সাবওয়েতে: সাবওয়েতে খিয়ংছুন (경춘선) লাইনের খাপিয়ং (가평역) স্টেশনে যেতে হবে। সিউল থেকে যাওয়ার ক্ষেত্রে নিচের ম্যাপ দেখে নিন।

খাপিয়ং স্টেশন থেকে বাসে/টেক্সিতে নামি আইল্যান্ড যাওয়ার ফেরীঘাটে যেতে হবে। সময় লাগবে ১০মিনিটের মতো। টেক্সিতে ভাড়া ৪ হাজার উওনের মতো লাগবে।

seoul-to-gapyeong-station

প্রবেশ ফি (আসা যাওয়া ফেরী ভাড়া এবং ট্যাক্স অন্তর্ভূক্ত):
– প্রাপ্তবয়স্ক- ১০,০০০উওন।
– সিনিয়র সিটিজেন (৭০ বছরের উর্ধ্বে) এবং প্রতিবন্ধী- ৮০০০উওন।
– শিশু (৩~১৩বছর)-৪০০০উওন।

ফেরী চলাচলের সময়:
সকাল সাড়ে ৭~৯টা- ৩০ মিনিট পরপর।
সকাল ৯টা~ সন্ধ্যা ৬টা- ১০-২০ মিনিট পরপর।
সন্ধ্যা ৬টা~৯টা ৪০মিনিট- ৩০ মিনিট পরপর।

ভ্রমণের সময়্কাল: সারাবছর যাওয়া যায়। তবে মে মাস থেকে অক্টোবর সবচেয়ে ভাল সময়।

ঠিকানা:
1024, Bukhangangbyeon-ro, Gapyeong-eup, Gapyeong-gun, Gyeonggi-do
경기도 가평군 가평읍 북한강변로 1024
1330 tt call center: +82-31-1330 (Korean, English, Japanese, Chinese)
For more Info: +82-31-580-8114, 82-31-580-8008

ওয়েবসাইট: www.namisum.com