Search
Close this search box.
Search
Close this search box.

দ. কোরিয়ার পপ কনসার্টে কোন নিরাপত্তা কর্মকর্তা ছিল না

korea 14 diedদক্ষিণ কোরিয়ার পুলিশ রোববার জানিয়েছে, দেশটিতে উন্মুক্ত পপ কনসার্টে কোন নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন ছিল না। কনসার্টটি চলাকালে বায়ু চলাচলের গ্রেট ধসে ১৬ জনের প্রাণহানি ও অপর ৯ জন আহত হয়।
পুলিশের এক মুখপাত্র সাংবাদিকদের জানান, ‘প্রথম থেকেই কনসার্টে কোন নিরাপত্তা কর্মকর্তা ছিল না।’

বার্তা সংস্থা ইয়নহাপ জানায়, সিউলের দক্ষিণাঞ্চলীয় শহর সিওংনামে শুক্রবারের ওই দুর্ঘটনায় ২০ জনকে জিজ্ঞাসাবাদ করার পর পুলিশ এ তথ্য প্রকাশ করে। ইয়নহাপ জানায়, পুলিশ যাদেরকে এই ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে তাদের মধ্যে স্থানীয় একটি অনলাইন সংবাদ সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারাও রয়েছেন। প্রতিষ্ঠানটি এই কনসার্টের অর্থায়ন ও আয়োজন করে।

chardike-ad

পুলিশ ওই কনসার্টের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এক স্থানীয় সরকারি কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের পর তিনি ঘটনাস্থলের কাছের একটি ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন। খবর এএফপি’র।
এই ঘটনায় যারা মারা গেছে তারা কনসার্টের শিল্পীদের ভালভাবে দেখার জন্য বায়ু চালচলকারী গ্রেটের ওপর দাঁড়িয়েছিল। গ্রেটটি তাদের নিয়ে ১৮ দশমিক ৭ মিটার (৬২ফুট) নিচে আন্ডারগ্রাউন্ড পার্কিং এলাকায় ধসে পড়ে।
সংবাদ চ্যানেল ওয়াইটিএন-এর এক ফুটেজে দেখা যায়, দুর্ঘটনার পরও জনপ্রিয় কে-পপ ব্যান্ড ফোর মিনিট মঞ্চে তাদের গান অব্যাহত রাখে। ব্যান্ডটির সকল সদস্যই মেয়ে।