Search
Close this search box.
Search
Close this search box.

মস্কোয় ‘হালাল’ হোটেল

Aerostar-hotel-in-Moscow

মুসলিম পর্যটকদের উপস্থিতি বাড়াতে রাশিয়ার রাজধানী মস্কোতে ‘হালাল’ সার্ভিস চালু করছে অ্যারোস্টার হোটেল। এখানে সকালের নাস্তায় থাকবে না শূকরের মাংস। নাগালের মধ্যেই থাকবে পবিত্র আল কোরআনের কপি এবং একটি প্রার্থনা কক্ষ।

chardike-ad

অ্যারোস্টার হোটেলের মার্কেটিং ডিরেক্টর লিউবভ শিয়ান বলেন, আমাদের ৭০ শতাংশ অতিথিই বিদেশি। তাদের ১৩ শতাংশ অর্থাৎ প্রায় ৫ হাজার মানুষই মুসলিম রাষ্ট্র বিশেষ করে ইরান থেকে আসে।

তিনি বলেন, আমাদের মুসলিম পর্যটকরা প্রার্থনা কক্ষ এবং খাবারের সময় বিশেষ কিছু আইটেম খোঁজ করেন। আমরা চাই, প্রত্যেকেই এই হোটেলকে তার নিজের ঘর মনে করুক।

শিয়ান বলেন, চলতি মাসের মধ্যে এই সেবা চালু করা হবে। এর আগে কঠোর পদ্ধতির মধ্য দিয়ে কাজ সম্পন্ন করবে হোটেল কর্তৃপক্ষ। সব ধরনের প্রস্তুতি শেষে রাশিয়ার মুসলিম কর্মকর্তাদের দ্বারা পরীক্ষা করা হবে। কিন্তু কারো কারো কাছে এই অতিরিক্ত কাজকে মূল্যহীন বলে মনে হতে পারে।

এই নারী কর্মকর্তা বলেন, হোটেলের ৩০৮টি কক্ষের মধ্যে এই নতুন সেবার অধীনে থাকছে ২০টি কক্ষ। এর প্রতিটি কক্ষে থাকবে জায়নামাজ, ওযু করার জন্য বিশেষ বেসিন এবং নামাজের দিক নির্দেশনা বোঝাতে একটি করে কম্পাস। এমনকি এই কক্ষগুলোতে রাখা হবে ‘হালাল’ সাবান ও শ্যাম্পু।

মার্কেটিং ডিরেক্টর শিয়ান আরও বলেন, হোটেলে মোট দুটি প্রার্থনা কক্ষ থাকবে। এর একটি পুরুষদের জন্য এবং অন্যটি নারীদের জন্য।

সূত্র: আরব নিউজ