Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বসেরা হতে রোনালদো-মেসির ভাগ্য নির্ধারণ আজ!

messi-ronaldo

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। গত ছয় বছর এই দুটি নাম শুনতে শুনতে ফুটবলপ্রেমীরা অভ্যস্ত। কেননা ওই বছরগুলোতে বিশ্বসেরার খেতাব হিসেবে ‘ব্যালন ডি’অর’ জিতেছেন তারা।

chardike-ad

তাদের মাঝে অনেকে উঁকি দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার দুই সেরা খেলোয়াড়কে টেক্কা দিতে পারেননি কেউই।

২০০৯ সাল থেকে টানা চার বার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। এর আগে ও পরে অর্থাৎ ২০০৮ ও ২০১৩ সালে এই পুরস্কার ওঠে ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে। এবারও বাকিদের পেছনে ফেলে বিশ্বসেরার খেতাবের দৌড়ে এগিয়ে আছেন তারা দুজনই।

ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে তোলার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। বিশ্বকাপে পর পর চার ম্যাচেসেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। শেষ পর্যন্ত টুর্নামেন্টসেরার পুরস্কার হিসেবে গোল্ডেন বল উঠেছে মেসির শোকেসে।

এদিকে, চলতি মৌসুমে মেসির খেলায় ভিন্ন মাত্রা যোগ হয়েছে। নিজে গোল করার পাশাপাশি অপরকে দিয়ে গোল করাতেই বোধ হয় স্বস্তি অনুভব করেন তিনি! বিশ্বসেরা হওয়ার ক্ষেত্রে যা তাকে এগিয়ে রাখছে।

অপরদিকে, গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে ‘লা ডেসিমা’ জিতিয়েছেন রোনালদো। তা ছাড়া ক্লাব ফুটবলে দুর্দান্ত ফর্মে রয়েছেন পর্তুগিজ যুবরাজ।

কিন্তু কে জিতবেন ব্যালন ডি’অর পুরস্কার। সময়ই তা বলে দেবে। তবে অনেকেই মনে করছেন সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠ্যেয় ‘এল ক্লাসিকো’-ই ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচনে প্রভাবিত করতে পারে ভোটারদের।

কেননা বিশ্বসেরা হতে ভোটারদের বড়ই প্রয়োজন। তাই এল ক্লাসিকোতে ভালো খেলে ভোটারদের মন জয় করতে চাইবেন গ্রহের দুই সেরা ফুটবলার।