Search
Close this search box.
Search
Close this search box.

আরও দুটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে: প্রধানমন্ত্রী

Hasinaজনগণকে আরও উন্নত চিকিৎসা সেবা দিতে আরও দুটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত দুটি কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, চট্টগ্রাম ও রাজশাহীতে আরও দুটি পূর্ণাঙ্গ মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

বর্তমান সরকার মানুষের মৌলিক চাহিদা উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের করা কমিউনিটি ক্লিনিকগুলো বিএনপি ক্ষমতায় এসে বন্ধ করে দিয়েছিল। কারণ এগুলো আমরা করেছিলাম। এগুলো থাকলে মানুষ সেবা পাবে এবং তারা জানবে যে এগুলো আওয়ামী লীগ সরকার করে দিয়েছে আর তখন সকল ভোট আওয়ামী লীগ পেয়ে যাবে।

chardike-ad

তিনি আরও বলেন, আমরা যদি মানুষকে ভালো মানের সেবা দিতে চাই তাহলে আমাদের আরও মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রয়োজন। এ কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে রাজশাহী এবং চট্টগ্রামে আরও দুটি বিশ্ববিদ্যালয় আমরা প্রতিষ্ঠা করবো।

চিকিৎসা খাতে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যেই সারাদেশে আমরা পর্যাপ্ত পরিমাণ চিকিৎসক নিয়োগ করেছি। এখন শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। এছাড়াও প্রতিটি এলাকা ভাগ করে গ্রামে এবং শহরে আলাদা আলাদা ভাবে চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার ঘরে ঘরে চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে সারা দেশে আমরা অনেক হাসপাতাল প্রতিষ্ঠা করেছি। আশাকরি দেশের মানুষের চিকিৎসা খাতে আর কোনও কষ্ট থাকবে না।

রেল হাসপাতালকে জেনারেল হাসপাতাল করার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রেল হাসপাতালকে জেনারেল হাসপাতাল করে দিলে শাহজাহানপুরসহ আশেপাশের এলাকার মানুষ সুবিধা ভোগ করবে।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার ইতিমধ্যেই খাদ্যে ঘাটতি দূর করেছে। দারিদ্র্য ভাতা দেওয়া হচ্ছে। এখন আমাদের পুষ্টি নিশ্চিত করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া স্বাধীনতাকে অর্থবহ করে তোলাই এখন আমাদের লক্ষ্য।