Search
Close this search box.
Search
Close this search box.

চার বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

bsfরাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে নারীসহ চার বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ সীমান্তের বিপরীতে ভারতের চর লবণগোলা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে যায়।

চর আষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা বিষয়টির সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে চর আষাড়িয়াদহ গ্রামের ছয়জন কৃষক ৫২৩ সীমান্ত পিলার এলাকায় কৃষি জমিতে কাজ করছিলেন।

chardike-ad

এসময় ভারতের চর লবণগোলা ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশী ভূখণ্ডে প্রবেশ করে তাদের লাঠিপেটা করে। এতে দুইজন আহত হয়ে পালিয়ে আসলেও এক নারীসহ চারজনকে ধরে নিয়ে যায় বিএসএফ। পরে বিজিবি’র সাহেবনগর সীমান্ত ফাঁড়িকে বিষয়টি অবহিত করা হয়।

বিএসএফের হাতে আটককৃতরা হলেন-গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর কানাপাড়া গ্রামের ইদিল হোসেনের ছেলে দিলদার হোসেন (২০), আব্দুল জলিলের ছেলে বাবু (২২) ও আব্দুল মালেকের ছেলে শরিফ (৩০)। তবে আটককৃত নারীর নাম জানা যায়নি। তার বাড়ি মানিকচক গ্রামে বলে স্থানীয়রা জানিয়েছেন।

অন্যদিকে, বিএসএফ’র লাঠিপেটায় আহত অবস্থায় পালিয়ে আসা কৃষকেরা হলেন- চর কানাপাড়া গ্রামের এন্তাজ আলীর ছেলে কালু (৩২) ও কামরুল ইসলাম (৩০)। তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে বিএসএফ’র হাতে আটককৃতদের স্বজনেরা জানান, শুক্রবার সকালে আটককৃতদেরকে ভারতের মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা থানায় সোপর্দ করেছে বিএসএফ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে রাজশাহী- ৩৭ বিজিবি ব্যাটলিয়নের পরিচালক লে. কর্নেল আনোয়ার-উল আলম জানান, ‘এ ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই’।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, ‘এ ব্যাপারে আমার কাছে কোনো তথ্য নেই’।