Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে মোদির অনুসারী আড়াই কোটি

modi-facebook-page

ফেসবুক ও টুইটারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুসারীর (ফলোয়ার) সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। ফেসবুকে এখন বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় রাষ্ট্রনেতা নরেন্দ্র মোদি। এক্ষেত্রে তার আগে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আর খুদে বার্তা লেখার অনলাইন মাধ্যম টুইটারে মোদির অবস্থান তৃতীয়। এক্ষেত্রে তার আগে ওবামা ছাড়াও রয়েছেন পোপ ফ্রান্সিস।

chardike-ad

বৃহস্পতিবার ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ৫ মাসে ফেসবুকে ৭০ লাখ অনুসারী যোগ হয়েছে নরেন্দ্র মোদির। এ নিয়ে ফেসবুকে তার অনুসারীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫০ লাখে। ৪ কোটি ৩৬ লাখ অনুসারী নিয়ে এখানে শীর্ষে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

এছাড়া টুইটারে গত ৫ মাসে মোদির ৪০ অনুসারী যোগ হয়েছে লাখ। এতে টুইটারে তার মোট অনুসারীর সংখ্যা দাঁড়িয়েছে ৮০ লাখে।তবে ৪ কোটি ৩০ লাখ অনুসারী নিয়ে ফেসবুকের মতো টুইটারেও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসেবে শীর্ষে রয়েছেন বারাক ওবামা। টুইটারে দ্বিতীয় স্থানে থাকা পোপ ফ্রান্সিসের অনুসারীর সংখ্যা ১ কোটি ৪০ লাখ।

এ বছরের জুলাইতে ফেসবুকে ১ কোটি ৮০ লাখ ও টুইটারে ৫০ লাখ ৯ হাজার অনুসারী ছিল নরেন্দ্র মোদির।

টুইটার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, গত মে’র নির্বাচনের পর থেকে গতকাল বুধবার পর্যন্ত মোদির অনুসারীর সংখ্যা দ্বিগুণ হয়েছে। মে মাসে তার অনুসারী ছিল ৪০ লাখ, যা এখন ৮০ লাখে পৌঁছেছে।

টুইটার আরো জানায়, বিশ্বে নরেন্দ্র মোদিই একমাত্র প্রধানমন্ত্রী যিনি তার বিদেশ ভ্রমণের সময় তাৎক্ষণিক ছবি ও গুরুত্বপূর্ণ ঘটনা টুইট করার যন্ত্র ‘টুইটার মিরর’ বহন করেন।এ সপ্তাহেও অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ যন্ত্র ব্যবহার করে গুরুত্বপূর্ণ ঘটনাগুলো টুইট করেছেন।

সূত্র:ইন্ডিয়া টুডে, এনডিটিভি