Search
Close this search box.
Search
Close this search box.

শাবিতে ছাত্র নিহত : রিভলবার ও রামদাসহ আটক ৫

sustসিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে ১ জন নিহত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার গভীর রাতে ছাত্রলীগের ৫ কর্মীকে আটক করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে একজনের নাম অনিক। অন্যদের পরিচয় জানা যায়নি।

chardike-ad

জালালাবাদ থানার ওসি আকতার হোসেন বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে শাবিপ্রবির আশাপাশের এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন ৫ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ১টি রিভালবার, ৪টি গুলি ও ১৯টি রামদা উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় একটি মামলা করেছে পুলিশ। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বা নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি।

প্রসঙ্গত, শাবিপ্রবিতে বৃহস্পতিবার সকালে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে ছাত্রলীগকর্মী সুমন চন্দ্র দাস নিহত হন। তিনি নগরীর সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এলএলবি ৩য় বর্ষের ছাত্র। গুলিবিদ্ধ হয়েছেন আরও ২ জন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ২টি ছাত্র হল ও প্রক্টরের গাড়ি ভাংচুর করা হয়েছে। অতিরিক্ত পুলিশ ক্যাম্পাসে উপস্থিত হয়ে রাবার বুলেট, শটগানের গুলি ও টিয়ার গ্যাসের শেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গতকাল দুপুরে জরুরি সিন্ডিকেট বৈঠকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। গতকাল বিকেল ৪টার মধ্যে ছাত্রদের এবং আজ শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। আগামী ২৫ নভেম্বর থেকে প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানা গেছে।