Search
Close this search box.
Search
Close this search box.

জিম্বাবুয়েকে ২৮২ রানের টার্গেট দিল বাংলাদেশ

Shakibসাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের রেকর্ড পার্টনারশীপের পর সাব্বির ঝড়ে বড় সংগ্রহ করেছে বাংলাদেশ। ৫০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭ উইকেটে ২৮১ রান।

শুক্রবার দুপুর ১টায়  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের ১ম ম্যাচে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। সফরকারীদের নিয়ন্ত্রীত বোলিংয়ে ৩১ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তবে চতুর্থ উইকেট মুমিনুল ও সাকিব কিছুটা প্রতিরোধ গড়ে দলীয় ৬১ রানে আউট হন মুমিনুল।।

chardike-ad

এরপর পঞ্চম উইকেট জুটিতে সাকিব ও মুশফিকের রেকর্ড ১৪৮রানের পার্টনারশীপে স্বপ্ন ভেঙ্গে যায় জিম্বাবুয়ের। সাকিব ৯৬ বলে ১০১ ও মুশফিক ৭২ বলে ৬৫ রান করেন।

দলীয় ২১৮ রানে সাকিবের উইকেট পতনের পর ক্রিজে আসেন অভিষেক হওয়া সাব্বির রহমান। শুরু থেকেই মারমুখি ব্যাট করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৪ রানে। এর জন্য বল খেলেন মাত্র ২৫টি।

এর আগে, দলীয় ৮ রানের মাথায়  তামিম (৫),  ২৬ রানে আনামুল (১২) ও ৩১ রানে মাহমুদুল্লাহ (১) আউট হন।

এর আগে । পরে দুপুর  ১টা ৩০ মিনিটে ব্যাট করতে ক্রিজে আসে বাংলাদেশের দুই ওপেনার।

এ দিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে অভিষেক হয়েছে লেগ স্পিনার সাব্বির রহমানের।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে রয়েছে বাংলাদেশ। এর ঠিক পরের অবস্থানেই আছে জিম্বাবুয়ে। ২ দলের রেটিং পয়েন্ট ব্যবধান মাত্র ১১।

আজকের ম্যাচে জয় পেলে এটি হবে চলতি বছরে বাংলাদেশের ১ম ওয়ানডে ম্যাচ জয়। এই সিরিজে অধিনায়কের দায়িত্বে আছেন মাশরাফি বিন মুর্তজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

আগামী ২৩ নভেম্বর সিরিজের ২য় ম্যাচও এই মাঠে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, এনামুল হক, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সফিউল ইসলাম এবং আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে স্কোয়াড: এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), চ্যাকাব্বা, চ্যাতারা, আর্ভিন, ক্যামুনগুজি, মাসাকাদজা, মুতুমবামি, নিয়াম্বু, পানিয়াঙ্গারা, সিবান্দা, সিকান্দার রাজা এবং টেইলর।