Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে প্রবাসীদের দুই অনুষ্ঠান আজ

victory dayআজ ২১ ডিসেম্বর রবিবার সিউলে প্রবাসীদের জন্য দুইটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সিউলস্থ বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে) পৃথক পৃথক এই দুইটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

দুপুর একটা থেকে পাঁচটা পর্যন্ত আমাদের গৌরবের মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)।  দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, কোরিয়ার বিশিষ্ট নাগরিকগণসহ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা আলোচনা সভায় বক্তব্য রাখবেন।  আলোচনা সভা ছাড়াও অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  কোরিয়া প্রবাসীদের অংশগ্রহণে এই সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে দেশাত্ববোধক গান, অভিনয়, কবিতা, নাচ এবং পাঁচমিশালী গান। এছাড়া শিশুদের জন্য কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।migrants day

chardike-ad

বিসিকের অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে সিউল  ইথেউওন কেন্দ্রীয় মসজিদ রোডে বম্বে রেস্টুরেন্টের নিচতলার বলরুমে।

বিকেল সাড়ে পাঁচটায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজের আয়োজন করেছে বাংলাদেশ দূতাবাস। ‘দিনবদলের লক্ষ্য অর্জনে অভিবাসীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখবেন প্রবাসীরা। দূতাবাসে অনুষ্টিতব্য এই আয়োজনের সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নৈশভোজেরও আয়োজন করা হয়েছে।