Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে বাড়ছে ক্ষুদ্র ব্যবসায়ীদের বিজ্ঞাপন

facebook-adফেসবুক এখন আর শুধু সামাজিক যোগাযোগ মাধ্যম নয়; ব্যবসা প্রসারেরও জনপ্রিয় মাধ্যম। এ মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বিশ্বের বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠান তাদের ব্যবসাকে আরও প্রসারিত করছে। ফলে দিন দিন ফেসবুকে বাড়ছে বিজ্ঞাপনদাতাদের হার।

প্রতিষ্ঠানটির বরাত দিয়ে রয়টার্স ও এএফপি জানিয়েছে, গত দেড় বছরে ফেসবুকে সক্রিয় বিজ্ঞাপনদাতার সংখ্যা পৌঁছেছে ২০ লাখে। গত বছরের জুলাই নাগাদ তা ছিল প্রায় ১৫ লাখ।

chardike-ad

গ্লোবাল মার্কেট ও ক্ষুদ্র ব্যবসায় দায়িত্বপ্রাপ্ত ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট ড্যান লেভি বলেন, বর্তমানে ৩ কোটি ক্ষুদ্র ব্যবসায়ীর ফেসবুক পেজ রয়েছে। এসব ব্যবসায়ীর সহায়তা ও তাদের ব্যবসা বাড়াতে এটা আমাদের জন্য বড় প্রাপ্তি।

তিনি বলেন, যেহেতু এখন মানুষ মোবাইল, ট্যাবলেটের মাধ্যমে বেশি সক্রিয় থাকে, তাই এসব ডিভাইসের জন্য নতুন অ্যাডস ম্যানেজার অ্যাপ চালু করেছে ফেসবুক; যার মাধ্যমে বিজ্ঞাপনদাতারা সহজেই তাদের বিজ্ঞাপনকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

বিজ্ঞাপনদাতাদের ধন্যবাদ জানিয়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং প্রধান অপারেটিং অফিসার শেয়ারেল স্যান্ডবার্গ স্বাক্ষরিত এক পোস্টে জানানো হয়েছে, অ্যাপল ডিভাইস ব্যবহারীরা এখন থেকে এই ম্যানেজার অ্যাপ ব্যবহার করতে পারবেন। আর অন্য ডিভাইস ব্যবহারকারীরা আগামী দু সপ্তাহের মধ্যে তা ব্যবহার করতে পারবেন।