Search
Close this search box.
Search
Close this search box.

কুকুরের ‘প্রতিশোধ’

dog-revengeএকেই বোধ হয় বলে প্রতিশোধ! স্টিয়ারিং হাতে কুকুরটাকে ধাক্কা দিয়েই চলে গিয়েছিল গাড়িটা। এ ঘটনা ভুলেনি সেই কুকুর, চিনে রেখেছিল গাড়িটি। তারপর সময় সুযোগ বুঝে দলবল নিয়ে গাড়ির বারোটা বাজিয়ে এসেছে।

হ্যাঁ, এমনটাই ঘটেছে চীনে। আর গোটা ঘটনাটি ক্যামেরা বন্দি করা করা হয়েছে।

chardike-ad

এতোদিন কুকুরের বিশ্বস্ততা নিয়ে নানান গল্প শোনা গেছে। নানা সময় এর প্রমাণও পাওয়া গেছে। কিন্তু মানুষের মতো কুকুরের প্রতিরোশ স্পৃহাও যে কিছু কম নয়, তার প্রমাণ এই ঘটনা।

ভিডিওতে দেখা গেছে, একটি লাল গাড়িকে দুই-তিনটি কুকুর মিলে কামড়ে, দুমড়ে দিচ্ছে। বেশ কিছুক্ষণ এই কাণ্ড করার পর ওদের রাগ কমলো এবং বিজয়ীর মতো সদলবলে ফিরে গেল।

কিন্তু কেন?

গাড়িটির মালিক জানিয়েছেন, কয়েক দিন আগে চীনের চংকিং শহরে গাড়ি চালানোর সময় রাস্তার একটি কুকুরকে ধাক্কা মারেন তিনি। কুকুরটি তখন ঘুমোচ্ছিল। গাড়ির ধাক্কায় আকস্মিক ওর ঘুম ভেঙে যায়।

রাস্তা-ঘাটে এহেন ঘটনা প্রতিনিয়তই ঘটে। কিন্তু গাড়ির মালিক ভাবতে পারেননি, কুকুরটি তাকে ও তার গাড়িটি চিনে রেখেছে। এবং মনে মনে ঠিক করেছে, প্রতিশোধ নেবেই।

সেই মতো ঘটনার কয়েক দিন পর কুকুরটি সদলবলে গাড়িটির উপর হামলা চালায়। গাড়িটি তখন রাস্তার ধারে একটি পার্কিং প্লেসে দাঁড় করানো ছিল। বার বার কামড়ে সাধ্যমতো গাড়িটির ক্ষতি করে তবে সে ক্ষান্ত হয়। তারপর দলবল নিয়ে ফিরে যায়। ওয়েব দুনিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই, ঘটনাটি রীতিমতো চর্চায় বিষয় হয়ে গেছে চীনে।