Search
Close this search box.
Search
Close this search box.

রানওয়ে থেকে ছিটকে পড়ল দক্ষিণ কোরীয় বিমান

koreo-bimanজাপানের হিরোশিমা বিমানবন্দরের রানওয়ে থেকে মঙ্গরবার ছিটকে পড়েছে দক্ষিণ কোরিয়ার এশিয়ানা এয়ালাইন্সের একটি যাত্রীবাহী বিমান। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ যাত্রী। তবে তাদের কারো অবস্থাই তেমন গুরুতর নয়।

মঙ্গলবার রাতে হিরোশিমা বিমানবন্দরে জরুরিভিত্তিতে অবতরণ করার সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ারবাস-৩২০। বিমানটিতে তখন সবিমিলিয়ে ৭৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিল।

chardike-ad

তাৎক্ষণিকভাবে ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে জাপানের পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, অবতরণের সময় বিমানের বাম চাকাটি রানওয়ের একটি রেডিও ফেসিলিটিতে আটকে যাওয়ায় ওই দুর্ঘটনাটি ঘটে। এতে রানওয়ের ১৮ ফুট উঁচু টাওয়ার এবং বিমানটির বাম পাশের লেজের দিকটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনার তদন্ত শুরু করেছে জাপানের বিমান নিরাপত্তা কর্তৃপক্ষ। এছাড়া এ দুর্ঘটনার জন্য যাত্রীদের কাছে দু:খ প্রকাশ করেছে কোরিয়ার এশিয়ানা কোম্পানি।

যাত্রীদের বরাত দিয়ে জাপানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএইচকে জানিয়েছে, ‘বিমানের রানওয়েতে অবতরনের পরপরই বিস্ফোরণের শব্দ শুনতে পায় তারা। তখন এটি বাম পাশে কাত হয়ে যায়। এরপর গোটা কেবিন ভরে যায় ধুঁয়া এবং ঝাঁঝালো গন্ধে। এ সময় গোটা বিমানটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর প্রেক্ষিতে কয়েক ঘণ্টার জন্য বন্ধ ছিল হিরোশিমা বিমানবন্দরের কার্যক্রম।

এশিয়ানার ওই বিমানটি মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার ইনচেয়ন বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশে যাত্র শুরু করেছিল।