Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকা সফরে মোদির সঙ্গী মমতা

mamata-modiভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন ঢাকা সফরের সঙ্গী হিসেবে থাকছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বাংলাদেশের সীমান্তবর্তী তিন রাজ্য আসাম, ত্রিপুরা ও মেঘালয়ের মুখ্যমন্ত্রীরাও মোদির সঙ্গে ঢাকা সফরে আসছেন। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বরাত দিয়ে বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা পিটিআইয়ের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ে বরাত দিয়ে পিটিআই এর প্রতিবেদনে বলা হয়, আগামী জুন মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ও যাবেন। আমরা আশা করি এ সফরের ফলে বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরো জোরদার হবে। পশ্চিমবঙ্গের সঙ্গে সম্পর্কও জোরদার হবে।

chardike-ad

তিনি আরো বলেন, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যে কোনো পার্থক্য নেই। আমরা বাংলা ভাষায় কথা বলি। বাংলাদেশ ও ভারতের জাতীয় সংগীতের রচয়িতা একই ব্যক্তি রবীন্দ্রনাথ ঠাকুর।

এদিকে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলায় একটি জেলা মিটিংয়ে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেছেন, বাংলাদেশে আমি যাবো। এ নিয়ে কোনো সংশয় নেই। ৬ জুন সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাচ্ছেন। আমিও সঙ্গে যাচ্ছি।

মমতা আরো বলেন, যারা ভাবছেন যে আমি বাংলাদেশে যাবো না, তাদের ধারণা ভুল। আমার যে কর্মসূচি আছে তা ঠিকই আছে।

উল্লেখ্য, আগামী ৬ জুন দু’দিনের সফরে ঢাকায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সফরে দু’দেশের মধ্যে স্থল সীমান্ত চুক্তিসহ বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।