Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে যুক্ত হলো ভিডিও কলিং সুবিধা

Facebookসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্প্রতি যোগ হলো আরো এক সুবিধা, যা স্কাইপ এর সঙ্গে জোর টক্করে আরো একধাপ এগিয়ে যাবে প্রতিষ্ঠানটি।

বিশ্বের সব দেশে চালু হচ্ছে ফেসবুকের নিজস্ব ভিডিও-কলিং। গত মাসে ফ্রি ভিডিও কলিং চালু করেছে ফেসবুক। ইতোমধ্যেই বেশ কয়েকটি দেশে চালু করা হয়েছে এ সেবা। এবার সেই সুবিধা বিশ্বের সব দেশে চালু করা হচ্ছে বলে জানা গেছে।

chardike-ad

ফেসবুকের মাধ্যমে কথা বলা যেত আগে থেকেই। অর্থাৎ ভয়েস কলিংয়ের সুবিধা আগেই ছিল। এবার যোগ হল ভিডিও কলিংয়ের সুবিধা। বেলজিয়াম, কানাডা, ডেনমার্ক, ক্রোয়েশিয়া, ফ্রান্স, আয়ারল্যান্ড, মেক্সিকো, নাইজেরিয়া, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, আমেরিকা ও ব্রিটেনে এই সুবিধা চালু করা হয়েছে।

এই সুবিধার জন্য দরকার হবে না কোনো ওয়াই-ফাই কানেকশন। এই পরিষেবা পেতে গেলে স্মার্টফোনে থাকতে হবে মেসেঞ্জার অ্যাপের লেটেস্ট ভার্সানটি। এই সুবিধা দিয়ে ফেসবুক জোর টক্কর দিলো স্কাইপ, হ্যাংআউট বা অ্যাপলের ফেসটাইমকেও।

নতুন এই ভার্সানের অ্যাপ নিলেই অ্যাপের ডানদিকে আসবে ভিডিও কলিংয়ের অপশন। ক্লিক করলেই সেলফি মোডে অন হয়ে যাবে ক্যামেরা। ক্যামেরার উইন্ডোটি হাত দিবে এদিক-ওদিক ঘোরানো যাবে সহজেই।