Search
Close this search box.
Search
Close this search box.

নতুন করে আরও ১২ জন মার্স ভাইরাসে আক্রান্ত

mersদক্ষিণ কোরিয়ায় ক্রমেই ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে মার্স ভাইরাস। সর্বশেষ তথ্য মতে, নতুন করে আরও ১২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৮।

চলতি সপ্তাহটি মার্স প্রতিরোধে সব থেকে গুরুত্বপূর্ণ সপ্তাহ হিসেবে ধরা হয়েছিল। সরকার ঘোষণা দিয়েছিল এই সাত দিনের মধ্যেই মরণঘাতী ভাইরাস প্রতিরোধে সক্ষম হবে। কিন্তু সব কিছুকে ব্যর্থতায় পরিণত করে চতুর্থ ধাপে মিডল ইস্ট রেসপিরেটরি সিনড্রোমের শিকার হল কোরিয়ানরা।

chardike-ad

স্বাস্থ্য মন্ত্রাণালয় বলছে নতুন করে সংক্রমিতদের মাঝে একজন অ্যাম্বুলেন্স চালক রয়েছে। যিনি গত সপ্তাহে দুই মার্স রোগীকে বহন করেছিলেন। গত শুক্রবারে মাত্র চার জনের মার্সে আক্রান্ত হওয়ায় কিছুটা স্বস্তিতে ছিলেন কর্তা ব্যক্তিরা। কিন্তু এই ১২ জনের সংক্রমিত হওয়ায় পুনরায় মার্স প্রতিরোধে কঠিন বাস্তবতার সম্মুখীন হতে হচ্ছে দেশটির সরকারকে।

অন্যদিকে ৬৭ বছর বয়সী একজন বৃদ্ধার মৃত্যুর খবর পাওয়া গেছে। এই নিয়ে মার্সে মৃতের সংখ্যা ১৪ জন হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রাণালয়। ঐ বৃদ্ধা উচ্চ রক্তচাপ, থাইরয়েড সহ নানাবিধ রোগে ভুগছিলেন। মার্স ভাইরাস তার দেহে সংক্রমিত হলে বিদ্যমান রোগগুলো তার শরীরে আরও বাজে ভাবে প্রভাব ফেলে, ফলাফল তার মৃত্যু হয়েছে।

সূত্র- ইয়োনহাপ

এরকম আরো কিছু নিউজ


## মার্স ভাইরাসের লক্ষণ এবং প্রতিরোধে করণীয়

## মার্স ঠেকাতে মোবাইলে নজরদারি!

## মার্স সংকটে আতংকিত না হওয়ার আহ্বান বিশেষজ্ঞদের