Search
Close this search box.
Search
Close this search box.

টক শোতে বাদশাহ আবদুল্লাহকে বেইজ্জতি!

king-abdullah‘টক শো’ অনুষ্ঠানে সৌদি আরবের প্রয়াত বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজকে বেইজ্জতি করার অভিযোগে দুই মিডিয়া ব্যক্তিত্বকে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন বর্তমান বাদশাহ সালমান।

স্থানীয় একটি অনলাইন প্রকাশনার বরাত দিয়ে শুক্রবার দেশটির প্রভাবশালী পত্রিকা আরব নিউজের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

chardike-ad

সম্প্রতি সৌদি আরবের রতানা টিভিতে আয়োজিত ‘ফিস সামিম’ নামের একটি টক শোতে প্রয়াত বাদশাহকে নিয়ে কু মন্তব্য করেন অনুষ্ঠানের সঞ্চালক ও এর অতিথি বক্তা। অভিযুক্তরা হলেন টিভি উপস্থাপক আল মুহাদিফির ও অতিথি বক্তা আল আওয়াজি।

তবে টক শোতে বাদশাহকে নিয়ে কোন ধরনের অপমানজনক কথাবার্তা হয়েছে তা আরব নিউজের খবরে জানানো হয়নি।

নির্ভরযোগ্য কিছু সূত্র উল্লেখ করে স্থানীয় ওই প্রকাশনায় খবর প্রকাশিত হয়। এতে জানানো হয়, যারা বাদশাহ আবদুল্লাহকে নিয়ে অপমানজনক কথা বলেছেন, তাদের টক শো করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সঙ্গে এই টক শো প্রচারও বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ চলতি বছরের ২২ জানুয়ারী মৃত্যুবরণ করেন। ২০০৫ সালের আগস্ট মাস থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি ক্ষমতায় ছিলেন প্রয়াত বাদশাহ আবদুল্লাহ।

বর্তমান বাদশাহ সালমান জানিয়েছেন, সৌদি আরবের সাবেক কোনো শাসকের বিরুদ্ধে ভবিষ্যতে এ ধরনের কলঙ্কজনক কোনো মন্তব্য বরদাস্ত করা হবে না। আর কেউ এমনটা করলে তাকে শাস্তির আওতায় আনা হবে।