Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুক বন্ধের পরামর্শ পরিকল্পনামন্ত্রীর

Mustafa-Kamalফেসবুক, গুগলসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধের পরামর্শ দিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার রাজধানীর শেরে বাংলা নগরের জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা দলিলের খাতভিত্তিক আলোচনার সময় তিনি এই পরামর্শ দেন। সভায় সভাপতিত্ব করেন পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল।

chardike-ad

সভায় আরও উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাসউদ্দিন আহমেদ,প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম সহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

শিক্ষার্থী অসন্তোষ এবং বিভিন্ন সময় তাদের আন্দোলন প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কে এম নূর উন নবীর বক্তব্যের প্রেক্ষিতে এ পরামর্শ দেন পরিকল্পনামন্ত্রী।

সভায় উপস্থিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ফারজানা আলম বলেন, কিছু হলেই শিক্ষার্থীরা আন্দোলন করে। কথায় কথায় তারা বিশ্ববিদ্যালয়ের গেটে তালা লাগিয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের একটা গাছ কাটলেও তারা আন্দোলন করে। পুকুর লিজ দিতে গেলে তারা বলে অতিথি পাখি আসবে না।

তাকে সমর্থন করে বেগম রোকেয়া রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, আমরাও অনেক সমস্যায় জর্জরিত। কারণে অকারণে ছেলেরা আমাদের কার্যালয়ে, অফিসে তালা লাগিয়ে দেয়।

তাদের এই বক্তব্যের প্রেক্ষিতে পরিকল্পনা মন্ত্রী ফেসুবক, গুগল সহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয়ার পরামর্শ দিয়ে বলেন, এগুলোই সমস্যার মূল কারণ। এগুলো বন্ধ করলেই সমস্যার সমাধান হবে।