Search
Close this search box.
Search
Close this search box.

মৃত দাদার সঙ্গে সেলফি!

selfiযত দিন যাচ্ছে সেলফির অপব্যাবহার দিন দিন যেন বেড়েই চলছে। সম্প্রতি সৌদি আরবের এক কিশোরের তোলা সেলফি সেটাই প্রমান করে। জন ওসামা নামের ঐ কিশোর মৃত দাদার পাশে বসে জিহ্বা বের করা হাস্যরসাত্মক সেলফি দেখে অনেকেই হতভম্ব। সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পরেছে সেলফিটি। ইতোমধ্যে তাকে খুঁজে বের করতে তদন্তে নেমেছে সৌদি পুলিশ।

ফেসবুকে আপলোড হওয়া ছবিটিতে ঐ কিশোরের শিশুসুলভ মানসিকতার পরিচয় পাওয়া যায়। যেখানে দাদার মৃত্যুর শোকের চেয়ে তার সেলফি তোলার বৈচিত্র্যটাই বেশি চোখে পড়ে। ছবিটিতে শিশুটির মুখাবয়বের পাশাপাশি বিছানায় শায়িত তার মৃত দাদার ছবিও আছে। ছবিটি পোস্ট করার সময় সে লিখেছে ‘গুডবাই গ্রান্ড ফাদার’। সে ছবির সঙ্গে ফিলিং স্যাড ইমোজিও দিয়েছে।

chardike-ad

ঘটনাটি ঘটেছে ২৫ জুন। এ ঘটনায় নড়েচড়ে বসেছে সৌদি সরকার। তারা ইতোমধ্যে তদন্তে নেমেছে। ছেলেটিকে খুঁজে বের করে তাকে আইনের আওতায় আনতে উদ্যোগ নেয়া হয়েছে।

তদন্তের কথা স্বীকার করেছেন মদিনার জনসংযোগ কর্মকর্তা আবদুল রাজ্জাক। তিনি জানান, তদন্ত চলছে।

এদিকে কোন হাসপাতালের বিছানা থেকে সেলফি তোলা হয়েছে সেটি তদন্ত করে দেখছে পুলিশ। এই ঘটনাটিকে তারা অমানবিক এবং অনৈতিক বলে আখ্যা দিয়েছেন। তার বিরুদ্ধে মানুষের নৈতিকতায় আঘাত দেয়ার অভিযোগও দায়ের করা হবে বলে জানা গেছে।