Search
Close this search box.
Search
Close this search box.

ছাত্রদল নেতার পায়ে অস্ত্র ঠেকিয়ে পুলিশের গুলি

shootরাজধানীর মগবাজারে পুলিশের গুলিতে রবিউল ইসলাম নয়ন (২৭) নামে এক ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়েছেন। আহতাবস্থায় তাকে পুলিশ প্রহরায় ঢাকা মেডিক্যালে চিকিৎসা দেয়া হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

রবিউল অভিযোগ করে বলেন, পুলিশ তাকে ধরে নিয়ে পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করেছে। তবে পুলিশ বলছে তার বিরুদ্ধে মামলা রয়েছে। তাকে ধরতে গেলে পুলিশের ওপর গুলি চালায় আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়।

chardike-ad

জানা গেছে, তিনি মোহাম্মদপুর থানা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক। হাজারীবাগ গজমহল রোডে বাস করেন তিনি। গ্রামের বাড়ি মাগুরায়।

রবিউল ঢাকা মেডিক্যালে সাংবাদিকদের জানান, দুপুরে তিনি মগবাজার বৈকালি হোটেলের একটি কক্ষে বন্ধুদের সাথে কথা বলছিলেন। এ সময় রমনা থানার এসআই সাইফুল ইসলাম ও এএসআই আব্দুস সাত্তারসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য তাকে ডেকে নিয়ে পাশের একটি গলিতে নিয়ে যায়। নিয়ে বলে, আপনার বিরুদ্ধে মামলা আছে। আপনাকে গ্রেফতার করা হবে। এ নিয়ে তাদের সাথে তর্কবিতর্ক করলে, একপর্যায়ে পুলিশ তার বাম পায়ের উরুতে পিস্তল ঠেকিয়ে গুলি করে। পরবর্তীতে থানায় নিয়ে যায়। সেখান থেকে ঢাকা মেডিক্যালে ভর্তি করে।

রমনা থানার এসআই সাইফুল ইসলাম জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বৈকালি হোটেলের ৩০৪নং কক্ষে অভিযান চালায় পুলিশ। এ সময় তিনি পুলিশের ওপর গুলি চালান। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে তার পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়। এ সময় সেখান থেকে একটি পিস্তল ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রবিউল শুভ্রত বাহিনীর সদস্য। তার বিরুদ্ধে মাগুরাসহ রাজধানীর বাংলামোটর, পরিবাগে গাড়ি পোড়ানো মামলার আসামি। ওই কক্ষে বসে রবিউল নাশকতা মূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য মিটিং করছিলেন বলে দাবি করেন এসআই সাইফুল ইসলাম।