Search
Close this search box.
Search
Close this search box.

মুজাহিদের সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা

mujahid-familyএকাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা।

শুক্রবার সকালে মুজাহিদের সঙ্গে দেখা করতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান তার স্ত্রী তামান্না-ই-জাহান, তিন ছেলে আলী আহমেদ মাবরুব, আলী আহমেদ তাজদিদ, আলী আহমেদ তাহকিক ও মেয়ে তামরিন। খবর বাসসের

chardike-ad

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রেখে আপিল বিভাগের দেওয়া পূর্ণাঙ্গ রায় ৩০ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। এরপর সেদিনই রায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠিয়ে দেওয়া হয়।

পরদিন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে তাদের মৃত্যু পরোয়ানা জারির পর তা কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া হয়। এরপর ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদকে এবং কাশিমপুর কারাগারে সাকা চৌধুরীকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়।

সে সময় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেছার আহমেদ সমকালকে জানান, মৃত্যুদণ্ড কার্যকরের জন্য প্রয়োজনীয় সব রকমের প্রস্তুতি নেওয়া হচ্ছে। দণ্ডপ্রাপ্তরা চাইলে ১৫ দিনের মধ্যে রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করতে পারবেন। তারা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনও করতে পারবেন। প্রাণভিক্ষা ও রিভিউ আবেদন খারিজ হলে বিধি অনুযায়ী তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।