Search
Close this search box.
Search
Close this search box.

যা থাকছে ইপিএস নিয়ে আগামীকালের সংলাপে

আগামীকাল আনসানে অনুষ্ঠিত হবে ‘ইপিএস এর সমস্যা ও সম্ভাবনাঃ প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সংলাপ। ইপিএস কর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল এই ধরণের একটি সংলাপ। সংলাপটি আয়োজন করেছে দক্ষিণ কোরিয়ার একটি সামজিক সংগঠন ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ESWO-EPS Sports and Welfare Organization।

আগামীকাল সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে ৩টায়। সকালেই থাকছে ইপিএস ভিসা থেকে অন্যান্য ভিসায় পরিবর্তন এবং ইপিএসের সমস্যা সমাধান নিয়ে আলোচনা।ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন দক্ষিণ কোরিয়ার সকল প্রবাসীকে সংলাপে অংশ নিয়ে  অর্থবহ একটি অনুষ্ঠান করার আহবান জানিয়েছে।

chardike-ad

যা যা থাকছে এই সংলাপে

– ইপিএস ভিসা থেকে ই-৭, এফ-২ (রেসিডেন্স ভিসা), এফ ৫- পার্মানেন্ট রেসিডেন্স ভিসা, ডি-২ (স্টুডেন্ট ভিসা) তে পরিবর্তন নিয়ে আলোচনা।

– কোরিয়ায় বাংলাদেশী প্রবাসীদের অবস্থান, ইপিএসের অতীত, বর্তমান এবং ভবিষ্যত, ইপিএসের সমস্যা ও সমাধানে উপায়, অন্যান্য দেশের চেয়ে ইপিএসে বাংলাদেশ পিছিয়ে থাকার কারণ এবং ইপিএসে আরো বেশি বাংলাদেশী নিয়োগের উপায় নিয়ে দ্বিতীয় আলোচনা।

– একটি প্যানেলের মাধ্যমে ইপিএস কর্মীদের প্রশ্নের উত্তর প্রদান।

– ইপিএসের অবস্থান নিয়ে অতিথিদের সার্বিক মুল্যায়ন ও আলোচনা

আয়োজক কমিটির ইজাজ আহমেদ জানিয়েছেন সংলাপকে অর্থবহ করার জন্য ইপিএসের সমস্যাগুলোকে আমরা চিহ্নিত করা চেষ্ঠা করেছি। অংশগ্রহণকারীরা যদি সুনির্দিষ্ট সমস্যা নিয়ে আসেন এবং সেগুলো নিয়ে আলোচনা হয় তাহলে আমরা কিছু সমাধান এই সংলাপের মাধ্যমে বের করে আনতে পারব। আমরা ইপিএসসহ সকল প্রবাসীদের আমন্ত্রণ জানাচ্ছি আলোচনার জন্য।

সংলাপটিতে সহযোগিতা করছে কোরিয়া প্রবাসীদের সমন্বিত সংগঠন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)। মিডিয়া পার্টনার হিসেবে থাকবে বাংলাভিশন,বাংলা টেলিগ্রাফ এবং আল কোরিয়া।

সংলাপে প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জুলফিকার রহমান। এছাড়া দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, কমিউনিটির নের্তৃবৃন্দ, বিভিন্ন ব্যবসায়ী এবং সামাজিক সংগঠনের নেতা এবং কর্মীরা উপস্থিত থাকবেন। সংলাপ নিয়ে যেকোন ধরণের মতামত এবং পরামর্শ প্রদানের অনুরোধ জানানো হয়েছে এই নাম্বারে ০১০-২০৭১-৩৮৫৭।

যেভাবে আসবেন

আনসান স্টেশনে নেমে ‘উওনগোক দোং বুবুরো’র দিকে সোজা ৫০০মিটার (원곡동 부부로로 직진하면 도보 500m) হেটে গেলে পার্কিং এর পাশে আনসান মাইগ্রেন্ট সার্ভিস সেন্টার পেয়ে যাবেন।

ঠিকানা

경기도 안산시 단원구 부부로 43 안산시외국인주민센터 (지번) 경기도 안산시 단원구 원곡동 991-1eps songlap