Search
Close this search box.
Search
Close this search box.

রাজন হত্যা: কামরুলকে ফিরিয়ে আনতে সৌদি যাচ্ছে পুলিশ

Rajon-Ghrinaসিলেটে শিশু রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে পুলিশের একটি দল ১২ অক্টোবর সৌদি আরব যাচ্ছে। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বন্দি বিনিময় চুক্তি না থাকলেও, দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এই প্রক্রিয়া চলছে।

পুলিশের সহকারী মহাপরিদর্শক নজরুল ইসলাম জানিয়েছেন, তিন সদস্যের একটি দল সৌদি আরবে যাবে ১২ তারিখ। ১৩ বা ১৪ তারিখের মধ্যে কামরুল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে সক্ষম হবে তারা।

chardike-ad

একদিকে পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগ এবং অন্যদিকে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগের প্রেক্ষিতে উভয় সরকারের সম্মতিক্রমে হচ্ছে বিষয়টি।
নজরুল ইসলাম জানান, বন্দী বিনিময় চুক্তি না থাকায় উভয় সরকারের মধ্যে যোগাযোগ এবং আন্তর্জাতিক নিয়মনীতি মেনে আনতে হচ্ছে, সেটা একটা লম্বা প্রক্রিয়া তাই এই দেরি হচ্ছে।

এর আগে রাজন হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয় ১ অক্টোবর। তবে এই মামলার প্রধান অভিযুক্ত কামরুল ইসলাম সৌদি আরবে অবস্থান করায় তার অনুপস্থিতিতেই এই বিচারকাজ চলছে।

রাজনকে খুঁটির সাথে বেধে পিটিয়ে নির্যাতন ও হত্যা এবং পরে ইন্টারনেটে তার ভিডিও ছড়িয়ে দেয়ার পর সেটা নিয়ে ব্যাপক আলোচনা হয়।
রাজন হত্যা মামলায় মোট অভিযুক্ত ১৩ জন। গত ২২ শে সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সিলেটের মহানগর দায়রা জজ আদালত।( বিবিসি)