Search
Close this search box.
Search
Close this search box.

সহজ জয়ে সিরিজ পাকিস্তানের

pakistan
ফাইল ছবি

সহজ জয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান। বোলারদের নৈপুণ্যের পর ব্যাটসম্যানদের দৃঢ়তায় তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়েছে সফরকারীরা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৩৮.৫ ওভারে অলআউট হওয়ার আগে ১৬১ রান করে জিম্বাবুয়ে। ৩৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬২ রান তুলে নেয় পাকিস্তান।

chardike-ad

দুই উদ্বোধনী ব্যাটসম্যান চামু চিবাবা ও রিচমন্ড মুতুমবামির দৃঢ়তায় শুরুটা বেশ ভালো করেছিল জিম্বাবুয়ে। ৭৬ বলে ৫টি চারে ৪৮ রান করে চিবাবা আউট হলে উদ্বোধনী জুটি ভাঙে। এর আগে দুজনে মিলে ২০.৩ ওভারে ৮৯ রান তোলেন।

এর পর আর কোনো ব্যাটসম্যানই ভালো করতে পারেননি বলে কোনো মতে দেড়শ’ পেরোতে পারে স্বাগতিকরা। উদ্বোধনী দুই ব্যাটসম্যান ছাড়া আর মাত্র একজনই দুই অঙ্ক পেরোতে পারেন। লুক জংওয়ে করেন অপরাজিত ১৬ রান।

মূলত তরুণ অফস্পিনার বিলাল আসিফের ঘূর্ণিতেই কাবু হয়ে যায় জিম্বাবুয়ে। আগের ম্যাচেই অভিষেক হওয়া এই বোলার ১০ ওভারে ২৫ রান দিয়ে ৫ উইকেট নেন। অভিষেক ম্যাচে উইকেটহীন ছিলেন তিনি।

এ ছাড়া ৩৬ রানে ৩ উইকেট নেন বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। একটি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান ও শোয়েব মালিক।

ব্যাট হাতেও ভালো করেন উদ্বোধনী ব্যাটসম্যান বিলাল। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলের ৫৮ রানে আউট হওয়ার আগে ৩৯ বলে ৩৮ রান করেন তিনি।

এরপর মোহাম্মদ হাফিজ (১৩) ও আহমেদ শেহজাদ (৩২) রানে আউট হলেও দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আসাদ শফিক ও শোয়েব। শফিক ৬০ বলে অপরাজিত ৩৮ রান করেন। আর মালিক অপরাজিত ছিলেন ২৮ বলে ৩৪ রান করে।

অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরা হন বিলাল।

পাকিস্তানের ২-১ ব্যবধানে সিরিজ জয়ে দারুণ ভূমিকা রাখায় ম্যান অব দ্য সিরিজ পুরস্কার জেতেন মালিক।

এর আগে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জেতে পাকিস্তান।(বিডিনিউজ)