Search
Close this search box.
Search
Close this search box.

পুঁচকের কাছে হেরে গেল বোল্ট

boltডেমারজে স্মিথের বয়স মাত্র ৮ বছর। এখনই ইউটিউবে সুপারস্টার সে। ফিটনেস ট্রেনার হিসাবে ইউটিউবে দেয়া তার ভিডিও ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই ২৪ মিলিয়ন হিট। পেয়েছে ব্যাপক পরিচিতি। জ্যামাইকার এই ছেলে সম্প্রতি এসেছিল দ্য ইলেন ডিগেনেরাস শোতে। সেখানে ছিলেন তার স্বদেশি ছয়টি অলিম্পিক পদকজয়ী দৌড়বিদ উসাইন বোল্ট।

বিশ্ব ইতিহাসের সবচেয়ে দ্রুততম মানুষ। আর ওই শো’র এক ফাঁকে স্মিথ স্প্রিন্টের চ্যালেঞ্জ ছুড়ে দিল বোল্টের দিকে! সে স্প্রিন্টে হারাতে চায় বোল্টকে! বোল্ট চ্যালেঞ্জ নিলেন। পার্কিং লটে দৌড় প্রতিযোগিতা হলো। স্মিথ বলল, “কাম অন উসাইন। আমাকে ভয় পেও না।” শুরুর বাঁশি বাজলো। শুরু থেকেই কাঁধে কাঁধ রেখে ছুটলো দু’জন। শেষটায় বোল্টের পায়ে টান পড়লো। স্মিথ হারিয়ে দিলো তাকে! দুজনার এই দৌড় প্রতিযোগিতার ভিডিও এখন ইন্টারনেটে ভাইরাল!

chardike-ad

এই অনুষ্ঠানে বোল্ট নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান। বললেন, আর একটি অলিম্পিকে অংশ নেবেন। ২০১৭ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন। তারপর যাবেন অবসরে। ২৯ বছরের বোল্টের ভাষায়, “আগামী সোমবার আমি অলিম্পিকস ট্রেনিং শুরু করছি। এটা হবে আমার শেষ অলিম্পিকস। আরও একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া উচিত। তবে আমি নিশ্চিত নই। অনেকে বলে অবসরের পর আমার অভিনয় করা উচিত। কিন্তু আমার মনে হয় খেলায় থাকবো। দেখি এখানে কী করা যায়।”