Search
Close this search box.
Search
Close this search box.

রাজন হত্যা: কামরুলসহ ৪ জনের ফাঁসি

rajonসিলেটের শিশু শেখ সামিউল আলম রাজন (১৪) হত্যা মামলার প্রধান আসামি কামরুলসহ চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ৩ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। ১৪ কার্যদিবসের বিচার প্রক্রিয়া শেষে আজ রোববার সিলেটের দায়রা জজ আদালত এই রায় ঘোষণা করে।

ফাঁসির আদেশপ্রাপ্ত অন্য তিনজন হলেন- ময়না, পাভেল এবং তাজউদ্দিন। এদের মধ্যে পাভেল পলাতক রয়েছেন।

chardike-ad

সিলেটের সরকারি কৌঁসুলি (পিপি) মিসবাহউদ্দিন সিরাজ জানান, রাজন হত্যা মামলার কার্যক্রম বেলা সাড়ে ১১টায় শুরু হয়। এর আগেই আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ৮ জুলাই চুরির অপবাদে সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাসস্ট্যান্ডসংলগ্ন শেখপাড়ায় নির্যাতন করে হত্যা করা হয় সিলেটের জালালাবাদ থানা এলাকার বাদেয়ালি গ্রামের সবজি বিক্রেতা রাজনকে। মরদেহ গুম করার সময় ধরা পড়েন একজন। পরে পুলিশ বাদি হয়ে জালালাবাদ থানায় মামলা করে। ফেসবুকে প্রচারের উদ্দেশ্যে নির্যাতনের ভিডিও চিত্র ধারণ করেন নির্যাতনকারীরা। ১২ জুলাই এই ভিডিও চিত্র নিয়ে দেশের একটি সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করে। এরপর অন্যান্য সংবাদমাধ্যমেও ওই বিষয়ে প্রতিবেদন এবং সম্পাদকীয় ছাপা হয়।

ঘটনার পরপরই পালিয়ে সৌদি আরব চলে গিয়েছিলেন মামলার প্রধান আসামি কামরুল ইসলাম। ইন্টারপোলের মাধ্যমে গত ১৫ অক্টোবর দেশে ফিরিয়ে আনা হয় তাকে। তার উপস্থিতিতে মামলার গুরুত্বপূর্ণ ১১ সাক্ষীর পুনরায় সাক্ষ্যগ্রহণের পর একটানা তিন দিন যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের জন্য আজকের দিনটি ধার্য করেন।