Search
Close this search box.
Search
Close this search box.

জিম্বাবুয়ে সিরিজে আর খেলা হচ্ছেনা সাকিবের

Sakib-Al-Hasan
সাকিব আল হাসান

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের বাকি ম্যাচগুলো আর খেলা হচ্ছেনা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে আজ রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন সাকিব। রোববার (৮ নভেম্বর) বিকেলে জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে গত ৩ অক্টোবর দেশে ফিরেছিল সাকিব।

সবকিছু ঠিক থাকলে নভেম্বরের মাঝামাঝি সময়ে কন্যা সন্তানের বাবা হতে যাচ্ছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সন্তানসম্ভবা স্ত্রী শিশির আছেন যুক্তরাষ্ট্রে। প্রথম সন্তানের জন্ম মুহূর্তে স্ত্রীর পাশে থাকতে বাকি ম্যাচ গুলো না খেলে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব।

chardike-ad

উল্লেখ্য আগামী ২১ নভেম্বর সাকিব পত্নী শিশিরের অস্ত্রোপচারের তারিখ বেঁধে দেয়া হয়েছে।

বিষয়টি নিয়ে ম্যানেজার সুজন বলেন, সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বোর্ড থেকে আগেই ছুটি নিয়েছিলেন সাকিব। তবে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ থাকায়, তিনি আমেরিকা থেকে চলে আসেন। পাশাপাশি সাকিব বোর্ডকে এও জানিয়ে রেখেছিলেন যে, শিশিরের অবস্থা সংকটাপন্ন হলে তিনি তার পাশে থাকতে যে কোন সময় ছুটির আবেদন করবেন।

জানা যায়, সুজন তাকে সিরিজটি খেলে যেতে অনুরোধ করছিলেন। সাকিবও চাচ্ছিলেন সিরিজটি খেলে যেতে। তবে শেষ মুহূর্তে তিনি বোর্ডকে জানান, তাকে যেতেই হবে। ফলে বোর্ড তার ছুটি মঞ্জুর করে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতেই বল হাতে ক্যারিয়ারের ৫ উইকেট তুলে নেন, এই বিশ্বসেরা অলরাউন্ডার। সেটিও হয়তো খেলা হতো না সাকিবের। সিরিজের আগে তিনি যুক্তরাষ্ট্রেই ছিলেন। কিন্তু তার স্ত্রী শিশির একরকম জোর করে দেশের পক্ষে খেলতে পাঠান সাকিবকে।