Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে মিউজিক শেয়ারিং ফিচার

facebookঅনলাইন মিউজিক সেবা ব্যবহারকারী বাড়ছে দ্রুত। এ খাতে প্রভাব বিস্তারে এরই মধ্যে বেশকিছু প্রযুক্তি কোম্পানি নিজস্ব মিউজিক স্ট্রিমিং সেবা চালু করেছে। শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও এবার ‘মিউজিক স্টোরিস’ নামে একটি নতুন ফিচার চালু করল। এর মাধ্যমে সরাসরি স্ট্রিমিং নয়, বরং স্পটিফাই ও অ্যাপল মিউজিকের সেবা ব্যবহারের পাশাপাশি তা বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে। খবর এএফপি।

আপাতত ফেসবুকের আইওএস অ্যাপ গ্রাহকরা সেবাটি ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে অন্যান্য প্লাটফর্মের জন্যও সামাজিক মাধ্যমটি এ সেবা চালু করবে বলে প্রত্যাশা করা হচ্ছে। বলা হচ্ছে, ফেসবুকের গ্রাহকরা সেবাটির মাধ্যমে নতুন নতুন গান আবিষ্কার করতে পারবেন। পাশাপাশি ‘মিউজিক স্টোরিস’ ফিচারে স্পটিফাই এবং অ্যাপল মিউজিক ইন্টিগ্রেশন সেবা হিসেবে থাকায় সরাসরি ফেসবুকেই বন্ধুদের শেয়ার করা গান এবং অ্যালবামের ৩০ সেকেন্ড প্রিভিউ শোনা যাবে।

chardike-ad

সেবাটির বিষয়ে ফেসবুকের পণ্য বিভাগের পরিচালক মাইকেল সেরডা বলেন, আমরা আশা করছি, সেবাটি ইতিবাচক সাড়া ফেলবে। সেবাটির মাধ্যমে শিল্পী এবং বন্ধুরা বেশি বেশি মিউজিক শেয়ারের সুবিধা পাবেন। ফলে আর্টিস্ট এবং শ্রোতার মধ্যে সম্পৃক্ততা বাড়বে।

ফেসবুক জানিয়েছে, প্রিভিউর সময় শেয়ার করার জন্য যে মিউজিক স্ট্রিমিং সেবার লিংক ব্যবহার করা হয়েছে, সেখান থেকেই ফেসবুকে স্ট্রিমিং করা হবে এবং সরাসরি ওই সেবার গানগুলো কিনতেও পারবেন ব্যবহারকারী।

অদূর ভবিষ্যতে আরো কয়েকটি মিউজিক স্ট্রিমিং সেবা ফেসবুকের ‘মিউজিক স্টোরিস’ ফিচারে যোগ করার কথা জানানো হয়েছে।