Search
Close this search box.
Search
Close this search box.

বগুড়ায় শিয়া মসজিদে ঢুকে গুলি, নিহত ১

boguraবগুড়ার শিবগঞ্জ উপজেলায় আজ বৃহস্পতিবার সন্ধ্যায় একটি শিয়া মসজিদের ঢুকে এলোপাতাড়ি গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। এতে মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন (৭০) নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন মসজিদের ইমামসহ তিনজন। আহত ব্যক্তিদের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সন্ধ্যার দিকে উপজেলার চককানু গ্রামের ওই শিয়া মসজিদে তিন-চারজন যুবক ঢুকে পড়েন। এ সময় মসজিদের প্রার্থনারত ছিলেন অন্তত ৪০ জন। যুবকেরা মসজিদে ঢুকে প্রথমে প্রধান ফটকটি আটকে দেন। এরপর আগ্নেয়াস্ত্র বের করে প্রার্থনারত ব্যক্তিদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে পালিয়ে যান। এতে মসজিদে থাকা ইমাম শাহীনুর রহমান, মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন, আবু তাহের ও আফতাব উদ্দিন গুলিবিদ্ধ হন। তাঁদের উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি করে আফতাব ছাড়া অন্য তিনজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে মোয়াজ্জেম হোসেন মারা যান।

chardike-ad

ঘটনার প্রত্যক্ষদর্শী উকিল উদ্দিন বলেন, শিয়া সম্প্রদায় মাগরিব ও এশার নামাজ একই সঙ্গে পড়ে। তাঁরা সবাই মাগরিবের নামাজ শেষ করে এশার নামাজ শুরু করতে প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় হঠাৎ চারটি গুলির শব্দ হয়। চারজন গুলিবিদ্ধ হয়ে মেঝেতে লুটিয়ে পড়েন। এরপর আতঙ্কে তাঁরা মসজিদে দৌড়াদৌড়ি শুরু করেন।

আজ রাত পৌনে আটটার দিকে ওই মসজিদের গিয়ে দেখা যায়, সেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত হয়েছেন। মসজিদের মেঝেতে ছোপ ছোপ রক্ত। মসজিদের কয়েকটি স্তম্ভে গুলির ছিদ্র দেখা গেছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব বলেন, কে বা কারা কেন এ ঘটনা ঘটিয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। (বিবিসি)