Search
Close this search box.
Search
Close this search box.

২০১৫ সালে বাংলাদেশের সেরা এখন মুশফিক

mushfiqচলতি বছরে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সুসময়ের বড় অবদান রয়েছে ব্যাটসম্যানদের। আর বাংলাদেশের ব্যাটিং লাইনে এখন বড় আস্থার নাম মুশফিকুর রহিম। বছর জুড়েই যা অব্যাহত ছিল। শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করে ২০১৫ সালে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেছেন মুশফিক।

শনিবার প্রথম ওয়ানডে পর্যন্ত ১৬ ম্যাচে তার সংগ্রহ ৭১৮ রান। তিনি ব্যাট করেছেন ১৪ ইনিংস। এদিন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি দিয়ে মুশফিক ছাড়িয়ে গেছেন সৌম্য সরকারকে। ইনজুরির কারণে চলমান সিরিজটা খেলছেন না সৌম্য। এই সিরিজের আগ পর্যন্ত ২০১৫ সালে দেশের সেরা স্কোরার ছিলেন সৌম্য। ১৫ ম্যাচে বাঁহাতি এই ওপেনারের ঝুলিতে ছিল ৬৭২ রান। চারটি করে হাফ সেঞ্চুরি থাকলেও মুশফিকের সেঞ্চুরি দুটি, সৌম্যর একটি। রান গড় অবশ্য মুশফিকেরই বেশি। সৌম্যর গড় ৫১.৬৯, মুশফিকের ৫৫.২৩। এ তালিকায় তৃতীয় নামটি তামিম ইকবালের। ১৬ ম্যাচ খেলে তামিম করেছেন ৬৫০ রান।

chardike-ad
 এই সিরিজে পর চলতি বছরে বাংলাদেশের আর কোনো সিরিজ নেই। সিরিজে বাকি আছে দুই ম্যাচ। দলের বাইরে থাকায় সৌম্যর সুযোগ নেই মুশফিককে ছাড়িয়ে যাওয়ার। তবে তামিমের সম্ভাবনা আছে মুশফিকের সঙ্গে পাল্লা দেয়ার। দেশের পক্ষে ২০১৫ সালে সর্বোচ্চ রান সংগ্রাহকের দৌড়ে শেষ পর্যন্ত কে শীর্ষে থাকবেন তা সময়ই বল দেবে। তবে দলের সঙ্গে বছরটা ব্যক্তিগত পারফরম্যান্সের হিসেবে মুশফিক-তামিমরা খুব উপভোগ করছেন, তা বলাই যায়।