Search
Close this search box.
Search
Close this search box.

চাঁদা না দেওয়ায় রাস্তার কাজ বন্ধ করে দিলেন আ.লীগ নেতা

roadশাজাহানপুরে এক লাখ টাকা চাঁদা না পেয়ে সড়ক মেরামত কাজে নিয়োজিত শ্রমিকদের পিটিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার টেঙ্গামাগুর-নয়মাইল সড়কের গয়নাকুড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

chardike-ad

২০১৫-২০১৬ অর্থ বছরে পল্লী সড়ক মেরামত প্রকল্পের আওতায় প্রায় ৪৫ লাখ টাকা ব্যয়ে শাজাহানপুর উপজেলার টেঙ্গামাগুর-নয়মাইল সড়কের গয়নাকুড়ি থেকে দাড়িগাছা নতুন পাড়া পর্যন্ত ২৭শ’ মিটার সড়ক মেরামতের কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান তনুন কনস্ট্রাকশন লিমিটেড। সে অনুযায়ী প্রতিষ্ঠানটি এক মাস আগে থেকে সড়ক মেরামত কাজ শুরু করে।

প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী বুলবুল আহম্মেদ জানান, কাজ শুরুর পর থেকেই খরনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক পরিচয়ে এক ব্যক্তি মোবাইল ফোনে তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে রাজি না হওয়ায় ওমর ফারুক শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শ্রমিকদের মারপিট করে কাজ বন্ধ করে দেন।

শ্রমিক সর্দার আজিবর জানান, শুক্রবার সকাল থেকে ২০-২৫ জন শ্রমিক গয়নাকুড়ি এলাকায় কাজ করছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে ওমর ফারুক ৩-৪টি মোটরসাইকেলে ১০-১২ জন লোক নিয়ে তাদের মারপিট করে কাজ বন্ধ করে দেন।

তবে ওমর ফারুক জানান, চাঁদার দাবিতে নয় সিডিউল অনুযায়ী কাজ না করে নিম্নমানের কাজ করায় তিনি তা বন্ধ করে দিয়েছেন।

এ ব্যাপারে শাজাহানপুর উপজেলা প্রকৌশলী শাহিনুজ্জামান অরুণ জানান, সিডিউল অনুযায়ী ইতিমধ্যেই ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ নেতা ওমর ফারুক চাঁদা না পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন। বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানানো হয়েছে। বাংলামেইল।