Search
Close this search box.
Search
Close this search box.

নিউ ইয়র্কে হেট ক্রাইমের শিকার বাংলাদেশী মজিবুর রহমান

newyorkএস্টোরিয়ায় বাংলাদেশী ব্যবসায়ী সরকার হকের ওপর হামলার বিচার শেষ হওয়ার আগেই বাংলাদেশী অধ্যুষিত ব্রঙ্কসের পার্কচেস্টারের বাসিন্দা মজিবুর রহমান হেইট ক্রাইমের শিকার হয়েছেন। গত ১৫ জানুয়ারি শুক্রবার বিকেলে (নিউ ইয়র্ক সময়) নিজ বাড়ির পাশের শিক্ষাপ্রতিষ্ঠান পিএস-১১৯ স্কুল থেকে ভাগনীকে আনতে গিয়ে স্কুলের সামনে হেট ক্রাইমের শিকার হন মজিবুর রহমান। মজিবুর রহমানের আত্মীয়রা জানান, ভাগনীকে আনতে গিয়েছিলেন মুজিবুর রহমান। এই সময় স্কুলের সামনেই দুই কৃষ্ণাঙ্গ তাকে মুসলিম সন্ত্রাসী বলেই আঘাত করে। প্রথম আঘাত করে মুজিবুরের মাথায়। এতে তিনি অজ্ঞান হয়ে যান। এর পর দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন পুলিশ কল করলে সাথে সাথেই পুলিশ এসে তাকে মারাত্মক আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।

আহত মজিবুর রহমানকে দেখতেই ১৬ জানুয়ারি শনিবার সকাল থেকেই ছুটে আসেন স্থানীয় জনপ্রতিনিধি, মূলধারার রাজনীতিক, কমিউনিটি ও স্থানীয় মসজিদ কমিটির নেতা, খতিবসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী। ঘটনার তদন্তে মাঠে নেমেছেন নিউ ইয়র্ক সিটির পুলিশ বিভাগের হেইট ক্রাইম বিভাগের কর্মকর্তারা।
১৬ জানুয়ারি শনিবার দুপুরে মজিবুরকে তার বাসায় দেখতে আসেন স্থানীয় জনপ্রতিনিধি স্টেট এসম্বলিম্যান লুইস সিপুলভেদাসহ অনেকে। যাদের মধ্যে ছিলেন কমিউনিটির নেতারাও। ব্রঙ্কসের বাংলাদেশী কমিউনিটি নেতা ও আইনজীবী মোহাম্মদ এন মজুমদার ও বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক আবদুর রহীম হাওলাদারসহ প্রায় অর্ধশত মানুষ। ঘটনার নিন্দা জানিয়ে সব ধরনের আইনি সহায়তার আশ্বাস দেন তারা।

chardike-ad