Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ কলিং

facebook-messengerস্ট্যান্ডঅ্যালন মেসেঞ্জার অ্যাপ্লিকেশনে এবার গ্রুপ কলিং ফিচার আনল শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ফলে ফেসবুক মেসেঞ্জারে এখন সর্বোচ্চ ৫০ জন একই সঙ্গে গ্রুপ কথোপকথনে অংশ নেয়া যাবে।

সম্প্রতি স্কাইপে গ্রুপ ভিডিও কলিং ফিচার চালু করা হয়েছে। ফেসবুক মেসেঞ্জারে ভয়েস কলিংয়ের ক্ষেত্রে গ্রুপ কথোপকথনের সুবিধা চালু করা হলেও ভিডিও কলিংয়ের ক্ষেত্রে এ ফিচার এখানো অনুপস্থিত।

chardike-ad

ফেসবুকের গত বুধবারের ঘোষণা অনুযায়ী, মেসেঞ্জারের অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণে সেবাটি চালু করা হয়েছে। দলগতভাবে কথা বলার সুবিধা নিতে বিদ্যমান ফেসবুক মেসেঞ্জার অ্যাপ আপডেট বা নতুন করে ইনস্টল করে নিতে বলা হয়েছে।

ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ কথোপকথনের জন্য নতুন একটি আইকন তৈরি করা হয়েছে, যা দিয়ে গ্রুপ কলিং করা যাবে। আইকনটিতে ব্যবহারকারী দেখতে পারবেন, কার কার সঙ্গে কথা বলছেন বা তার কথাগুলো গ্রুপে থাকা কে কে শুনতে পারছে।

ফেসবুক মেসেঞ্জারে ভিডিও ও ভয়েস কল সুবিধা বেশ পুরনো। যদিও বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরা এ দুই সেবা পাচ্ছেন চলতি বছরের শুরু থেকে। প্রথমিকভাবে ১৮টি দেশে সেবাটি চালু করা হয়েছিল। গত জানুয়ারি থেকে বৈশ্বিকভাবে সেবাটি উন্মুক্ত করে দেয়া হয়।